ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

করোনা আতঙ্কে চিরচেনা ঢাকা এখন ফাঁকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
করোনা আতঙ্কে চিরচেনা ঢাকা এখন ফাঁকা করোনা আতঙ্কে ফাঁকা ঢাকায় ভিআইপি রোড। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানীর গেন্ডারিয়া থেকে কল্যাণপুর এলাকার সাড়ে ১৪ কিলোমিটারের রাস্তা। গুগল ট্রাফিক ম্যাপ অনুযায়ী, এ সড়ক পার হতে সময় লাগে ৪০ মিনিট। কিন্তু যানজটের নগরী ঢাকায় এ পথ পাড়ি দিতে নির্ধারিত সময় জানা নেই কারও।

শনিবার (২১ মার্চ) এ পথ পাড়ি দিতে সময় লেগেছে মাত্র আধা ঘণ্টা। শুধু এ পথটিই নয় পুরো ঢাকা শহর এখন ফাঁকা।

চিরচেনা ঢাকার অচেনা রুপে নগরবাসীও কার্যত গৃহবন্দি। ঈদের ছুটির মতো ফাঁকা ঢাকাজুড়ে এখন আতঙ্ক। এর আতঙ্কের নাম করোনা ভাইরাস।

আরও পড়ুন>>মহাখালী বাস টার্মিনালে কমছে যাত্রীর সংখ্যা

রাজধানী ঘুরে দেখা যায়, শনিবার কর্মদিবস হলেও ঢাকার রাস্তাঘাট ছিল বেশ ফাঁকা। ব্যস্ত সড়কে নেই চিরচেনা যানজট। শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাওয়া যাচ্ছে অনায়সেই। তবে করোনা ভাইরাস আতঙ্ক আর ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনের কারণে সড়কে মানুষের দেখা মিলেছে যৎসামান্য। করোনা আতঙ্কে ফাঁকা ঢাকায় ভিআইপি রোড।  ছবি: শাকিল আহমেদফাঁকা রাজপথে গণপরিবহনের সংখ্যাও ছিল কম। আর বেশিরভাগ গণপরিবহনেই যাত্রীর সংখ্যাও ছিল হাতে গোনা।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত আবদুর রহমান। দাপ্তরিক কাজে গিয়েছিলেন বনানীতে। বনানী চেয়ারম্যান বাড়ির সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন তিনি। বললেন, করোনা ভাইরাসের কারণে বাসে উঠতে এখন ভয় লাগে। সেজন্য হেঁটেই যাচ্ছি। নাবিস্কো মোড়ে আমার অফিস। খুব বেশি সময় লাগবে না মনে হয়।

করোনা আতঙ্কে ফাঁকা ঢাকায় ভিআইপি রোডেও রাজত্ব করেছে রিকশা। গণপরিবহনে জনসমাগম এড়াতে রিকশায় করে গন্তব্যস্থলে গিয়েছেন অনেকেই। তবে ভাড়াও গুণতে হয়েছে অন্যান্য সময়ের চেয়ে বেশি।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa