bangla news

লক্ষ্মীপুরে ২০ দিনে বিদেশফেরত ৩৬৬২, কোয়ারেন্টিনে ৩৭৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৯ ১০:৪৫:৩৯ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

লক্ষ্মীপুর: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যে চলতি মার্চে লক্ষ্মীপুরে তিন হাজার ৬৬২ জন বিদেশ থেকে ফিরেছেন। অথচ, জেলাটিতে হোম কোয়ারেন্টিনে আছেন মাত্র ৩৭৩ জন। যদিও বিদেশফেরতদের সবাইকে দেশে ফেরার পরপরই অন্তত ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া আছে।

এছাড়া আর দুইজন হোম কোয়ারেন্টিনে আছে, যারা ঢাকার কারাখানা শ্রমিক। লক্ষ্মীপুর সদর উপজেলার ৩০ জন, রায়পুরের ১৪৭ জন, রামগঞ্জের ৭২ জন, কমলনগরের ১৯ জন এবং রামগতিতে ১০৩ জন আছেন হোম কোয়ারেন্টিনে। এছাড়া বিদেশফেরত বাকি তিন হাজার ২৮৭ জনের খোঁজ পাওয়া যায়নি এখনও।

এদিকে, করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চারজনকে আইসোলেশন বিভাগে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জেলা সিভিল সার্জন সূত্র জানায়, বিদেশফেরতরা নিজ থেকে হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে না এলে প্রশাসনের সহযোগিতায় তাদের আটক করে আনা হবে।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল গফ্ফার বাংলানিউজকে বলেন, হোম কোয়ারেন্টিনে থাকা ৩৭৫ জনকে স্থানীয় স্বাস্থ্যকর্মীদের দিয়ে মনিটরিং করা হচ্ছে। নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি এও বলেন, লক্ষ্মীপুরে চলতি মার্চে তিন হাজার ৬৬২ জন বিদেশ থেকে ফিরেছেন।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এসআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-19 22:45:39