bangla news

ওমান থেকে এসে বিয়ে করায় ২ প্রবাসীকে জরিমানা!

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৯ ৮:২৭:০০ পিএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

মৌলভীবাজার: বিয়ে করার জন্য সহ্য আর হচ্ছিল না কিছুতেই। সরকারি নিষেধাজ্ঞা যতই থাকুক তাড়াতাড়ি বিয়ে করে ফেলা যাই। প্রয়োজনে সেটা হোক গোপনে। তারপরও তো বিয়ে বলে কথা!

মহামারী করোনা ভাইরাসে আতঙ্ক সারা পৃথিবীজুড়ে। এর ধাক্কা এসে লেগেছে বাংলাদেশেও। জনগণের স্বাস্থ্য নিরাপত্তার কথা বিবেচনা করে বাংলাদেশ সরকার দেশব্যাপী ঘোষণা দিয়েছে। বিদেশফেরত প্রত্যেককেই ১৪ দিন করে হোম কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। এর ব্যতিক্রম কিছুতেই ঘটানো যাবে না। ঘটালে ভ্রাম্যমাণ আদালত ও তাৎক্ষণিক বিচার।

কিন্তু কেউ কেউ এমন সরকারি নির্দেশ পালন করা তো দূরের কথা, নিজেরা ব্যতিব্যস্ত হয়ে গিয়ে বসেছেন বিয়ের আসরে। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বিয়ের পিঁড়িতে বসা ও বিয়ের আয়োজন করায় দুই প্রবাসী বরকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন কুলাউড়া প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে কুলাউড়া করোনা প্রতিরোধে সচেতনামূলক অভিযানের অংশ হিসেবে তাদের এই জরিমানা করা হয়।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং করোনা ভাইরাস প্রতিরোধ কুলাউড়া কমিটির সভাপতি এটিএম ফরহাদ চৌধুরী।

তিনি বাংলানিউজকে বলেন, কুলাউড়ার ব্রাহ্মণবাজার ও ভাটেরা এলাকার দুইজন ওমান থেকে দেশে ফিরেছেন। সরকারি আদেশ অনুযায়ী ১৪ দিন তাদের কোয়ারেন্টিনে থাকার কথা। কিন্তু এদের একজন বৃহস্পতিবারে বিয়ের পিঁড়িতে বসেছেন। এমন খবরে পেয়ে আমরা হাতেনাতে তাকে আটক করেছি। আর অপরজন বুধবারে বিয়ের আয়োজন করেছেন।

বিদেশ থেকে ফেরত আসা জনগণকে সচেতন করতে তাদের জরিমানা করা হয়েছে। এরা দুইজনই মুসলিমরীতিতে বিয়ে করছিলেন বলেও জানান কুলাউড়া ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
বিবিবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার জরিমানা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-19 20:27:00