ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

হোম কোয়ারেন্টাইন না মানায় বেগমগঞ্জে প্রবাসীর অর্থদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
হোম কোয়ারেন্টাইন না মানায় বেগমগঞ্জে প্রবাসীর অর্থদণ্ড

নোয়াখালী: করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সরকার ঘোষিত হোম কোয়ারেন্টাইন না মেনে যেখানে সেখানে চলাচল করায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের আহছান উল্যাহ নামে এক ইতালি প্রবাসীকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৮ মার্চ) দিনগত রাত সাড়ে ১০টার দিকে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান।
 
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ইতালি প্রবাসী আহছান উল্যাহ সরকারি নির্দেশনা অমান্য করে হোম কোয়ারেন্টাইনে না থেকে সর্বসাধারণের জীবন ঝুঁকিতে ফেলে যেখানে সেখানে ঘুরে বেড়াচ্ছেন।

স্থানীয়রা তাকে নিষেধ করা সত্ত্বেও তিনি বাইরে ঘোরাফেরা করছেন।

এমন সংবাদের ভিত্তিতে রাতে অভিযান পরিচালনা করা হয়। এসময় তার বাড়ির সামনে গিয়ে দেখা যায় তিনি পরিবারের 
লোকজনের সঙ্গে রাস্তায় দাঁড়িয়ে আছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, নিয়ম অনুযায়ী বিমানবন্দর থেকে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু তিনি বাড়িতে এসে তা মেনে চলছেন না।  

পরে সরকারি নিদের্শনা না মানায় জনগণের স্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আহছান উল্যাহকে ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।
 
ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। সদ্য বিদেশফেরত প্রবাসীদের সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য অনুরোধও করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৭২৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa