ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে কোচিং সেন্টার চালু রাখায় ম্যানেজারের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
বরিশালে কোচিং সেন্টার চালু রাখায় ম্যানেজারের কারাদণ্ড

বরিশাল: করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা অমান্য করে বরিশালে কোচিং সেন্টার চালু রাখায় নগরের রাইটি একাডেমির ম্যানেজার সুমন রায়কে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বরিশালে কোচিং সেন্টারগুলো চলছে এমন অভিযোগের ভিত্তিতে বুধবার (১৮ মার্চ) দুপুরে নগরের বগুড়া রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর বাংলানিউজকে জানান, অভিযানকালে নগরের লস্কর লেনে রাইট একাডেমি নামে একটি কোচিং-এ ক্লাস কার্যক্রম চলমান পাওয়া যায়।

কোচিংয়ে উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, কোচিং কর্তৃপক্ষ অভিভাবকদের বলেছে কোচিংয়ে শিক্ষার্থীদের পাঠাতে। তাই তারা কোচিংয়ে এসেছে।

তিনি বলেন, সরকারি আদেশ অমান্য করে ছাত্র জমায়েত করায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় কোচিংয়ের ম্যানেজার সুমনকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি, ভবিষ্যতে সরকারি আদেশ অমান্য না করা ও করোনা ভাইরাস প্রতিরোধে শিক্ষার্থীদের কোচিং এনে জমায়েত না করার জন্য পরামর্শ দেওয়া হয়।  

তিনি আরও বলেন,  অপরদিকে নগরের লস্কর লেন এলাকার বেশ কয়েকটি কোচিংয়ে কার্যালয় খোলা পাওয়া যায় কিন্তু ক্লাস কার্যক্রম বন্ধ ছিল। তাদেরও সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।