ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজার সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
কক্সবাজার সৈকত ভ্রমণে নিষেধাজ্ঞা

কক্সবাজার: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় আতংক বেড়েছে বাংলাদেশেও। এরইমধ্যে দেশে আক্রান্ত হয়েছে ১৪ জন। মারা গেছেন একজন। এ পরিস্থিতিতে পর্যটন শহর কক্সবাজার সমুদ্রসৈকতসহ আশপাশের পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বুধবার (১৮ মার্চ) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফখরুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে তিনি আরও বলেন, ইতোমধ্যে সৈকতে বেড়াতে আসা পর্যটকদের আমরা এ বিষয়ে অবহিত করছি।

জনস্বার্থে সরকারের পক্ষ থেকে এ সিদ্বান্ত নেওয়া হয়। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ সিদ্বান্ত বলবৎ থাকবে।
কক্সবাজার সমুদ্রসৈকত, ছবি: বাংলানিউজইতোমধ্যে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে সৈকতে মাইকিং শুরু করা হয়েছে।  এতে করোনার ঝুঁকি সম্পর্কে জানানো হচ্ছে।

তবে কক্সবাজার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মাসুদুর রহমান মোল্লা বিকেল পাঁচটার দিকে বাংলানিউজকে বলেন, সৈকতে পর্যটক ভ্রমণে পুরোপুরি নিষেধাজ্ঞার নির্দেশনা এখনো পাওয়া যায়নি। তবে কিছুটা নিয়ন্ত্রণের উদ্যোগ নেওয়া হয়েছে।  

তিনি বলেন, ইতোমধ্যে কক্সবাজারের সব হোটেল-মোটেল গেস্টহাউসে সভা-সমাবেশ, যেসব প্রোগ্রামে জনসমাগম হয় এ ধরনের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সৈকতসহ বিভিন্ন পাবলিক প্লেসে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এসবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।