ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
বরিশালে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় জরিমানা বরিশালে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় জরিমানা।

বরিশাল: নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি রোধে মাঠ পর্যায়ে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়।

বুধবার (১৮ মার্চ) দুপুরে বরিশাল নগরের চৌমাথা, বটতলা, গির্জা মহল্লা, ফলপট্টি ও চকবাজার এলাকায় বাজার তদারকিমূলক এ অভিযান চালানো হয়।

অভিযান চলাকালে নির্ধারিত মূল্য ৩০ টাকার বেশি দামে মাস্ক বিক্রি করায় গির্জা মহল্লাস্থ গ্রিন লাইব্রেরিকে ১৫ হাজার টাকা, আল আমিন লাইব্রেরিকে ১৫ হাজার টাকা, চকবাজারস্থ আলাউদ্দিন ব্রাদার্সকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করায় ফলপট্টির নিউ আলক্বারী হোটেলকে তিন হাজার টাকা এবং বিদেশি কসমেটিকস ও অন্য পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় নবগ্রাম রোডের হাট সুপার শপকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া বলেন, অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। ব্যবসায়ীদের মূল্য তালিকা টানানো, নির্ধারিত দামে মাস্ক বিক্রয়সহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মেনে ব্যবসা করার জন্য অনুরোধ করা হয়। পাশাপাশি উপস্থিত নাগরিকদের মধ্যে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে ভোক্তা অধিকার লঙ্ঘিত হলে হটলাইন নম্বর ১৬১২১ এ ফোন করে সেবা নেওয়ার আহবান জানান তিনি।

অভিযানের সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা ও এস এই ইমরান আহমেদসহ আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের ১০ সদস্য।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।