ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রংপুরে গোডাউনে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
রংপুরে গোডাউনে আগুন রংপুরে গোডাউনে আগুন

রংপুরঃ রংপুরের বেতপট্টি এলাকায় আর এম বণিক নামের একটি কাঠ ও রংয়ের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে দুই ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের প্রায় পনেরটি ইউনিট। 

বুধবার (১৭ মার্চ) সন্ধায় নগরীর বেতপট্টি জেলা আওয়ামীলীগ অফিসের সামনের গোডাউনে এ ঘটনা ঘটে।  

স্থানীয়রা জানান, সন্ধ্যা সাতটার দিকে মুজিববর্ষ উপলক্ষে আতশবাজি ফোটাতে থাকে লোকজন।

এসময় হঠাৎ করে গোডাউনে আগুনের ফুলকি দেখা যায়। আগুন পাশের বিদ্যুৎয়ের খুঁটিতে লেগে আওয়ামী লীগ অফিসের সামনের স্থাপনায় জ্বলতে শুরু করে। এসময় আওয়ামী লীগ অফিসে শতাধিক নেতাকর্মী আটকে পরে। পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

প্রথমে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ও পরে আশেপাশের উপজেলা থেকে প্রায় পনেরটি ইউনিট এসে দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।  

এ সময় পুরো এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় প্রশাসন। পরে রংপুরের জেলা প্রশাসক আসিব আহমেদ, মেট্টোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান, র্যাব-১৩ অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস, ডিবি পুলিশ, রেড ক্রিসেন্টসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত হন।

রংপুর সার্ভিসের উপ-পরিচালক কে এম সাইফুল ইসলাম বলেন, সাতটা থেকে নয়টা পর্যন্ত দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের প্রায় পনেরটি ইউনিট। অগ্নিকাণ্ডের ঘটনায় জিনিসপত্রের ক্ষয়ক্ষতি হলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি।  

তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় এবং আগুন নিয়ন্ত্রণ ব্যবস্থা না থাকায় বেশি সময় লেগেছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।