ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবমুক্ত করা হলো মুজিববর্ষের স্মারক ডাক টিকেট-নোট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
অবমুক্ত করা হলো মুজিববর্ষের স্মারক ডাক টিকেট-নোট ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে স্মারক ডাক টিকেট, ডাটা কার্ড ও স্মারক নোট অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৭ মার্চ) গণভবন থেকে ১০ টাকার স্মারক ডাক টিকেট, ১০ টাকার কভার, ৫ টাকার ডাটা কার্ড, ১০০ টাকার স্মারক নোট ও ২০০ টাকার স্মারক ব্যাংক নোট, ১০০ টাকার স্মারক গোল্ড কয়েন, ১০০ টাকার স্মারক সিলভার কয়েক অবমুক্ত করা হয়।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কেএম সাখাওয়াত মুন বাংলানিউজকে এ কথা জানান।

এ সময় উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, ডাক ও টেলিযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনা‌ইদ আহ্‌মেদ পলক, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ।

ছবি: বাংলানিউজজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক প্রকাশিত ‘কোটি মানুষের কণ্ঠস্বর’ শিরোনামে প্রকাশিত স্মরণিকার মোড়কও আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ।

প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সম্বলিত পোস্টকার্ড বিতরণ শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা সম্বলিত পোস্টকার্ড বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।  

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বাণী সম্বলিত এই পোস্টকার্ড হস্তান্তর করেন। এর মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়।

প্রধানমন্ত্রী স্বাক্ষরিত শুভেচ্ছা বাণী সম্বলিত এই পোস্টকার্ড ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উদ্যোগে ডাক বিভাগ দেশের পাঁচ কোটি পরিবারের প্রধানের হাতে পৌঁছে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৩৩২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমইউএম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ