ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদ ভবনে আলোকসজ্জা আয়োজন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
সংসদ ভবনে আলোকসজ্জা আয়োজন সম্পন্ন সংসদ ভবনে আলোকসজ্জা আয়োজন সম্পন্ন: ছবি-ডি এইচ বাদল

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় সংসদ কর্তৃক আলোকসজ্জা অনুষ্ঠানের আয়োজন সম্পন্ন হয়েছে। সংসদ ভবনে আমন্ত্রিত অতিথি এবং এর আশেপাশের বিভিন্ন এলাকার দর্শনার্থীদের সঙ্গে সঙ্গে স্যাটেলাইট টেলিভিশনের মাধ্যমে দেশের কোটি জনগণ এই আলোকসজ্জা উপভোগ করেন। 

মঙ্গলবার (১৭ মার্চ) রাতে আলোকসজ্জার উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি আব্দুল হামিদ অনুষ্ঠান স্থলে উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এবং পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম সহ অন্যান্যরাও এসময় উপস্থিত ছিলেন।

আলোকসজ্জার উদ্বোধন শেষে স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন বাঙালি জাতির জীবনে এক অবিস্মরণীয় দিন। এ দিনে উদযাপন করা হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধু বাঙালি জাতির আলোকবর্তিকা হয়ে আবির্ভূত হয়েছিলেন। মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদ ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশনসহ বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে।  

তিনি আরও বলেন, জাতীয় সংসদ একটি ঐতিহ্যবাহী ভবন। মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ, ২০২০ পর্যন্ত সংসদ ভবন আলোয় আলোকিত থাকবে এবং উদ্ভাসিত থাকবে।  

অনুষ্ঠানে লেজার শো সহ নানান আয়োজনের পর আতশবাজি ওড়ানোর মধ্য দিয়ে শেষ হয় আনুষ্ঠানিকতা। রাত ১০টা ৫ মিনিটে শুরু হওয়া আতশবাজির আলোকসজ্জা চলে টানা ১০ মিনিট। এসময় অনুষ্ঠান মঞ্চে ‘বঙ্গবন্ধু’, ‘শেখ মুজিবুর রহমান’, ‘টুঙ্গিপাড়া’, ‘জন্মশত’ সহ বিভিন্ন বার্তা আলোক সজ্জা এর মাধ্যমে দেওয়া হয়।  

অনুষ্ঠানে আগত অতিথিদের পাশাপাশি সংসদ ভবনের আশেপাশের বিভিন্ন এলাকা বিশেষ করে দক্ষিণ প্লাজা থেকে সহস্রাধিক মানুষ সরাসরি উপভোগ করেন। এছাড়াও বাংলাদেশ টেলিভিশন, সংসদ টেলিভিশন এবং বিটিভি ওয়ার্ল্ডের মাধ্যমে অন্যান্য টেলিভিশনেও পুরো আয়োজন সরাসরি সম্প্রচার করা হয়।  

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, মার্চ ১৭,২০২০
এসএইচএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।