ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতির পিতার জন্মশতবার্ষিকীতে শ্রদ্ধাবনত সিলেট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
জাতির পিতার জন্মশতবার্ষিকীতে শ্রদ্ধাবনত সিলেট

সিলেট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সারাদেশের সঙ্গে শ্রদ্ধাবনত হয়েছে সিলেটও। বিভাগটির প্রশাসন, রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে আপামর জনতা শ্রদ্ধা জানিয়েছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালির প্রতিকৃতিতে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মুক্তিযোদ্ধা, সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, আর্মড পুলিশের কমান্ডেন্টসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও কর্মচারীরা।

এরপর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, তাঁতী লীগসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠন।

এছাড়া সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। একইসঙ্গে নগর ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীরা। এরপর শত পাউন্ডের বিশাল কেক কেটে জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

এর আগে মুজিববর্ষের ক্ষণগণনা শেষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সিলেট সিটি করপোরেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হয়।

এদিকে, দুপুরে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, মেট্টোপলিটন চেম্বার অব কমার্স, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাব, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা), বিচার বিভাগ সিলেট দিনটি উপলক্ষে পৃথক কর্মসূচি পালন করেছে।

জেলা প্রেসক্লাবে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ভবতোষ বর্মণ রানাকে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও কেক কেটে শতবর্ষ উদযাপন শুরু করেন ক্লাবটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ