ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির পরিণতি কখনও সুখকর হবে না: দুদক চেয়ারম্যান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
দুর্নীতির পরিণতি কখনও সুখকর হবে না: দুদক চেয়ারম্যান

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, জাতির পিতার তৈরি আমাদের সংবিধানে বলা হয়েছে- ‘রাষ্ট্র এমন অবস্থা সৃষ্টির চেষ্টা করবে, যেখানে সাধারণ নীতি হিসেবে কোনো ব্যক্তি অনুপার্জিত আয় ভোগ করতে সমর্থ হবেন না।’ এটাই হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে রাজনৈতিক এবং রাষ্ট্রীয় সর্বোচ্চ অঙ্গীকার। কমিশনও অনুপার্জিত আয় ভোগ করার সব পথ রুদ্ধ করতে চায়। কেউ দুর্নীতি করবেন না। দুর্নীতির পরিণতি কখনও সুখকর হবে না।

মঙ্গলবার (১৭ মার্চ) দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দুর্নীতিবিরোধী প্রামাণ্যচিত্র ‘দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’র উদ্বোধনী প্রদর্শনীতে তিনি এ কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, এএফএম আমিনুল ইসলাম, দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত প্রমুখ।

ইকবাল মাহমুদ বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে দেশে ফিরে দুর্নীতি, অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে কথা বলেছেন। তিনি বিভিন্ন সভা-সমাবেশে ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে যেসব বক্তব্য দিয়েছেন, সেগুলো একত্রে সন্নিবেশিত করে প্রামাণ্যচিত্রটি তৈরি করা হয়েছে। এটি দেশের সর্বত্র পৌঁছে দেওয়া হবে। বঙ্গবন্ধুর এই বক্তব্য আমাদের সবাইকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন করে তোলবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে আমরা এই প্রামাণ্যচিত্র দেশবাসীর উদ্দেশে উৎসর্গ করছি।

প্রামাণ্যচিত্রটি সর্বসাধারণের জন্য দুদকের ইউটিউব পেজে আপলোড করা হয়েছে। এটা দেখতে এখানে ক্লিক করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
ডিএন/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।