ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শ্রদ্ধার জন্য প্রস্তুত বঙ্গবন্ধুর সমাধিসৌধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
শ্রদ্ধার জন্য প্রস্তুত বঙ্গবন্ধুর সমাধিসৌধ বঙ্গবন্ধুর সমাধিসৌধ। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মঙ্গলবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত বঙ্গবন্ধুর সমাধিসৌধ।

সকাল ১০টায় প্রথমে রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন।

 

এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হবে। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এরপর রাষ্ট্রপতি মন্তব্য বইতে মন্তব্য লিখে সই করবেন।

শ্রদ্ধা নিবেদন শেষ করে সকাল ১০টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন বলে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মুহাম্মদ মুরাদুল ইসলাম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে পাঠানো এক পত্রে জানানো গেছে।  বঙ্গবন্ধুর সমাধিসৌধ।  ছবি: বাংলানিউজপ্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় বঙ্গবন্ধু ভবনে অবস্থান করে দুপুর ২টা ৩০ মিনিটে টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন বলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক চিঠিতে জানানো হয়েছে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের বঙ্গবন্ধুর সমাধিসৌধের কমপ্লেক্সের সব ধরনের কাজ শেষ করা হয়েছে।

এখন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তত বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স বলে জানিয়েছেন গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস।  

এদিকে, রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার টুঙ্গিপাড়ায় আগমনকে নির্বিঘ্ন করতে পুরো টুঙ্গিপাড়া নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। টুঙ্গিপাড়ায় প্রবেশের বিভিন্ন প্রবেশদ্বারে তল্লাশি করা হচ্ছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে প্রবেশের বিভিন্ন সড়কেও তল্লাশিসহ চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে জানিয়েছেন গোপালগঞ্জের পুলিশ সুপার (এসপি)
মুহাম্মদ সাইদুর রহমান খান।
 
বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa