ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে হোম কোয়ারেন্টাইনে ৮ জন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
সাভারে হোম কোয়ারেন্টাইনে ৮ জন

সাভার (ঢাকা): করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব রোধে সাভারে ইতালি প্রবাসী ৪ জনসহ বিদেশ ফেরত ৮ জনকে হোম কোয়ারেন্টাইনে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) বিকেলে সাভার উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন ।

তিনি জানান, গত শনিবার (১৪ মার্চ)  ইতালি থেকে ৪ জন, সৌদি আরব থেকে ২ জন ও দুবাই থেকে ২ জন দেশে এসেছেন।

পরে গতকাল (১৫ মার্চ) থেকে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা প্রতিনিয়ত তাদের সাথে যোগাযোগ রাখছি। এখন পর্যন্ত তাদের মধ্যে করোনার উপসর্গ পাওয়া যায়নি।  

তিনি আরও বলেন, আমিনবাজার ২০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য উপকেন্দ্রকে কোয়ারেন্টাইন হিসেবে তৈরি রাখা হয়েছে। পাশাপাশি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে ৬ জন রোগী রাখার মতো ব্যবস্থা করা হয়েছে।  

সতর্কতা হিসেবে জনসাধারণ যেন প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের না হন। ঘন ঘন হাত ধোঁয়ার পাশাপাশি হাঁচি-কাশি দেওয়ার সময় রুমাল ব্যবহার করা এবং আতংকিত না হয়ে শারীরিক অসুবিধা দেখা দিলে সঙ্গে সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে আসার অনুরোধ জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০ 
এমআরএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।