ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ইতালি ফেরত ২ জন কোয়ারেন্টাইনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
সৈয়দপুরে ইতালি ফেরত ২ জন কোয়ারেন্টাইনে

নীলফামারী: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের প্রেক্ষাপটে সৈয়দপুরে ইতালি ফেরত দু’জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

সোমবার (১৬ মার্চ) দুপুরে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এমএ বাশার বাংলানিউজকে এ তথ্য জানান।  

কোয়ারেন্টাইনে রাখা দু’জনই সৈয়দপুর সদর উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

এমএ বাশার জানান, রোববার (১৫ মার্চ) রাত থেকে তাদের নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ১৪ দিন তাদের পর্যবেক্ষণে রাখা হবে। তবে তারা সুস্থ আছেন। এছাড়া বিদেশ থেকে আসাদের ক্ষেত্রে বিশেষ নজরদারি রাখা হচ্ছে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ বাংলানিউজকে জানান, পর্যবেক্ষণে থাকা ওই দুই প্রবাসীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশ এসব তদারকি করছে।  

সৈয়দপুর ১০০ শয্যার হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আরিফুর রহমান বাংলানিউজকে জানান, হাসপাতালে পৃথক সাত শয্যার করোনা ইউনিট খোলা হয়েছে। একইসঙ্গে উপজেলা কমিটি গঠন করাসহ করোনা মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা করা হয়েছে।
 
এদিকে নীলফামারীর ডোমার উপজেলায় পাঁচ জনকে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রতিদিন নজরদারি ও চেকআপ করা হচ্ছে। নীলফামারী সিভিল সার্জন ডা. রণজিৎ কুমার বর্মণ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।