bangla news

শ্রীমঙ্গলে হোম কোয়ারেন্টাইনে ২৪ জন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৬ ২:৩৯:১৭ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আমেরিকা প্রবাসী ১৮ জনসহ ২৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব রোধে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আমেরিকা থেকে বেড়াতে আসা ১৮ জন প্রবাসীসহ ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, ২৪ জনের মধ্যে একজনের টিবি (যক্ষ্মা) রোগ নির্ণয় করে চিকিৎসা দেওয়া হচ্ছে। অন্যদের মধ্যে পাঁচজনের অবস্থা স্বাভাবিক আছে। তবে প্রবাসীদের মধ্যে ভাইরাসজনিত কোনো সমস্যা আছে কিনা সেটার জন্য তাদের নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল শ্রীমঙ্গলে এসে নমুনা নিয়ে যাবে।

রোববার (১৫ মার্চ) শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. সাজ্জাদুর রহমান বাংলানিউজকে এসব কথা বলেন।

তিনি জানান, শ্রীমঙ্গলে এক সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আত্মীয়স্বজনসহ ১৮ জন শনিবার (১৪ মার্চ) আমেরিকা থেকে দেশে আসেন। খবর পেয়ে সরকারের নির্দেশনা মোতাবেক আমরা রোববার থেকে তাদের হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখছি। আমাদের স্বাস্থ্যকর্মীরা নিয়মিতভাবে তাদের খোঁজ-খবর রাখছেন।

এর আগে গত ১০, ১১ ও ১২ মার্চ তিনদিনে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের জন্য স্থানীয় ছয় ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের মধ্যে একজনের টিবি (যক্ষ্মারোগ) নির্ণয় করে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের অবস্থা ভালো আছে।

যেহেতু শ্রীমঙ্গল প্রবাসী অধ্যুষিত এলাকা, তাই আমি বিদেশ থেকে আসা সব প্রবাসীদের বলবো তারা যেন সচেতন হয়ে নিজ উদ্যোগে আমাদের সঙ্গে যোগাযোগ করে হোম কোয়ারেন্টাইনে চলে যান। এছাড়া জনসাধারণই যেন প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের না হন। ঘন ঘন হাত ধোঁয়ার পাশাপাশি হাঁচি-কাশি দেওয়ার সময় রুমাল ব্যবহার করবেন। আর আতংকিত না হয়ে শারীরিক অসুবিধা দেখা দিলে সঙ্গে সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সে চলে আসেন বলেও বাংলানিউজকে জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
বিবিবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   মৌলভীবাজার করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-16 14:39:17