ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী চট্টগ্রামে, তৃতীয় কর্ণফুলী সেতু উদ্বোধন আজ

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১০
প্রধানমন্ত্রী চট্টগ্রামে, তৃতীয় কর্ণফুলী সেতু উদ্বোধন আজ

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চট্টগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতুসহ চারটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন।

সকাল সোয়া ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি পটিয়ায় সিডিএ আবাসিক এলাকার মাঠে অবতরন করে।

সেখান থেকে প্রধানমন্ত্রীর মোটর বহরটি এখন শিকলবাহার দিকে যাচ্ছে। সেখানে দেড়শ’ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যাণ্ট উদ্বোধন করবেন তিনি।

দুপুরে তৃতীয় কর্ণফুলী সেতু উদ্বোধনের আগে পশ্চিম পটিয়া এলাকার সিডিএ আবাসিক এলাকার মাঠে একটি জনসভায় বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট মতায় আসার পর এই প্রথম চট্টগ্রামে বড় আকারের জনসভা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও প্রধানমন্ত্রী চট্টগ্রামে নবনির্মিত আদালত ভবন এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির উদ্বোধন করবেন।     

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে চট্টগ্রাম জুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তাছাড়া যানজটসহ জনদুর্ভোগ এড়াতেও সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

সিএমপির উপ পুলিশ কমিশনার (সদর) মো. মায়নুল ইসলাম বাংলানিউজটোয়েণ্টিফোর.কম.বিডিকে জানান, প্রধানমন্ত্রীর সফর উপলে পাঁচটি সম্ভাব্য গন্তব্যস্থানসহ চট্টগ্রামে চার হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর গাড়ি বহর যেসব রুট ব্যবহার করবে সেখানে এবং যানজটের আশংকা আছে এমন এলাকায় ৪৮ জন ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে ২৯৬ জন কনস্টেবল দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় কর্ণফুলী নদীতে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ড সদস্যদের আলাদা-আলাদা টিম। এসএসএফ, পুলিশের পাশাপাশি নিরাপত্তার দায়িত্ব পালন করছে সাড়ে চারশ র‌্যাব সদস্য।  

বাংলাদেশ সময় ১১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।