ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

রায়েন্দা সেতু হেলে পড়ায় জনসাধারণের দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৬ ১০:৩৫:০৯ এএম
রায়েন্দা সেতু হেলে পড়ায় জনসাধারণের দুর্ভোগ রায়েন্দা সেতুর পিলার ক্ষয়ে গেছে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা খালের ওপর নির্মিত রায়েন্দা সেতুটিকে পরিত্যক্ত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। রোববার (১৫ মার্চ) পিলার ভেঙে সেতুটি হেলে পড়ায় ঝুঁকিপূর্ণ সেটি দিয়ে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ এই সেতুটিতে বন্ধ করে দেওয়ায় দুইপাড়ের স্কুল, কলেজ, মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থী ও জনসাধারণ চরম দুর্ভোগে পড়েছেন।

এদিকে শিক্ষার্থী ও জনসাধারণের দুর্ভোগ কমাতে রায়েন্দা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রাথমিকভাবে ইঞ্জিনচালিত একটি নৌকায় বিনামূল্যে পারাপারের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় ২৫ বছর আগে রায়েন্দা খালের ওপর খোন্তাকাটা ইউনিয়নের সেতুবন্ধন তৈরিতে লোহার পিলার-অ্যাঙ্গেলের ওপর আরসিসি ঢালাই দিয়ে এই ব্রিজটি নির্মাণ করা হয়।

কয়েক বছর পর থেকে পিলার ক্ষয় হয়ে ব্রিজটি নড়বড়ে হয়ে যায়। ধীরে ধীরে ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে সেটি। রোববার দুপুরে দু’টি পিলার ভেঙে এক দিকে হেলে পড়ে ব্রিজটি।  

রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুলের প্রধানশিক্ষক মো. সুলতান আহমেদ গাজী বলেন, বেশ কয়েক বছর ধরে ব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থা রয়েছে। উপজেলা পরিষদের মিটিংয়ে বিষয়টি উত্থাপন করা হয়েছে। কিন্তু কোনো কাজ হয়নি। এখন পুরোপুরি চলাচল বন্ধ হওয়ায় আমার স্কুলসহ অন্য শিক্ষা-প্রতিষ্ঠানের কয়েক হাজার ছাত্রছাত্রী চরম ভোগান্তিতে পড়েছে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি)চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, লোহার পিলারগুলো ক্ষয় হয়ে দক্ষিণ দিকে হেলে পড়েছে ব্রিজটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ব্রিজের দুই মাথা আটকে চলাচল বন্ধ করা হয়েছে। শিক্ষার্থী ও জনসাধারণের দুর্ভোগের কথা মাথায় রেখে প্রাথমিকভাবে ইঞ্জিনচালিত একটি নৌকা বিনামূল্যে পারাপারের জন্য রাখা হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বাংলানিউজকে বলেন, ব্রিজটি হেলে পড়ার খবর পেয়েই চলাচল বন্ধ করা হয়েছে। এখানে যাতে দ্রুত সেতু নির্মাণ হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa