ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

করোনা: সিলেটে ২ প্রবাসীসহ ৩ জন কোয়ারেন্টাইনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
করোনা: সিলেটে ২ প্রবাসীসহ ৩ জন কোয়ারেন্টাইনে

সিলেট: করোনা ভাইরাস সন্দেহে সিলেটে ফ্রান্স প্রবাসীসহ তিন ব্যক্তিকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। তাদের তিনজনকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মুখপাত্র এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, কোয়ারেন্টাইনে থাকা তিনজনের একজন ফ্রান্স প্রবাসী।

গত ৪ মার্চ তিনি দেশে আসার পর জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে গেলে পরে তাকে অন্য হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়। এছাড়া আরেক সৌদি প্রবাসীর জ্বর ও কাশি থাকায় এবং অপর এক ব্যক্তি ইতালিফেরত এক আত্মীয়ের সঙ্গে দেখা করে আসার পর থেকে জ্বরাক্রান্ত হওয়ায় তাকে শনিবার ওই হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও জানান হাসপাতালের এ কর্মকর্তা।   

তিনি বলেন, তাদের তিন জনের রক্তের নমুনা পরীক্ষার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠানো হবে।

এর আগে সিলেটে সৌদিফেরত এক নারী ও জেলার কানাইঘাটের বিদেশফেরত এক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রেখে রক্তের নমুনা পরীক্ষা করা হলেও তাদের দেহে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি। যে কারণে তাদের ছাড়পত্র দিয়ে ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এনইউ/আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।