bangla news

তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ১০:২৫:০১ পিএম
জাতীয় সংসদ ভবন

জাতীয় সংসদ ভবন

ঢাকা: তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১৫ মার্চ) জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি  মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য নসরুল হামিদ, মো. আবু জাহির, মো. আলী আজগার, এস, এম, জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান অংশগ্রহণ করেন। 

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ উপলক্ষে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। 

এ বৈঠকে ব্লু  ইকোনমিসহ জ্বালানি তেলের নতুন উৎস অনুসন্ধানে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অগ্রগতি প্রতিবেদন, কয়লা সম্পদের যৌক্তিক ব্যবহার নিশ্চিতকরণে গৃহীত পদক্ষেপ, তিতাস গ্যাসের বকেয়া বিল ও তিতাস গ্যাসের হালনাগাদ পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কমিটি তিতাস গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে। এছাড়াও বিভিন্ন কোম্পানির বার্ষিক প্রতিবেদন কমিটির সকল সদস্যকে প্রেরণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে। 

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) চেয়ারম্যান (সরকারের সচিব), বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশনের (পেট্রোবাংলা) পরিচালক, বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের মহাপরিচালক, বাপেক্সের ব্যবস্থাপনা পরিচালক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এসকে/এজে

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 22:25:01