ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা মোকাবিলায় সম্মিলিতভাবে কাজ করার আহ্বান মোদীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
করোনা মোকাবিলায় সম্মিলিতভাবে কাজ করার আহ্বান মোদীর

ঢাকা: কোভিড-১৯ মোকাবিলার পদক্ষেপের বিষয়ে সার্কভুক্ত দেশগুলোর শীর্ষ নেতাদের ভিডিও কনফারেন্সে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রোববার (১৫ মার্চ) বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সার্কভুক্ত দেশগুলোর নেতাদের অভিবাদন জানিয়ে তার বক্তব্য শুরু করেন।

মোদী বলেন, আমাদের দেশগুলো একে অপরের সঙ্গে সংযুক্ত।

তাই এ সমস্যা মোকাবিলায় আমাদের সমন্বিতভাবে কাজ করতে হবে। স্বাস্থ্যঝুঁকির বিষয়টি যেমন অবমূল্যায়ন করা যাবে না, তেমনই অযথা আতঙ্কিতও হওয়া যাবে না।

কোভিড-১৯ মোকাবিলায় ভারতে গৃহীত পদক্ষেপ বিষয়ে মোদী জানান, ভ্রমণে বিধিনিষেধ আরোপ করা হয়েছে, হাসপাতালে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে, প্রতিটি প্রদেশকে আলাদাভাবে প্রস্তুত হতে বলা হয়েছে। এ ভিডিও কনফারেন্সের উদ্দেশ্য এ মহামারি মোকাবিলায় আমাদের অবস্থান ও দৃষ্টিভঙ্গি একে অপরকে জানানো।

মোদীর বক্তব্যের পর একে একে মালদ্বীপ, শ্রীলংকাসহ অন্য সার্কভুক্ত দেশের প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীরা বক্তব্য রাখবেন।

ভিডিও কনফারেন্সে মোদীর সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবে রাজাপাকসে এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য উপদেষ্টা জাফর মির্জা।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
এমইউএম/এফএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।