ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঝুটপট্টির অগ্নিকাণ্ড: ঝুট গোডাউন থেকে আগুনের উৎপত্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
ঝুটপট্টির অগ্নিকাণ্ড: ঝুট গোডাউন থেকে আগুনের উৎপত্তি মিরপুর ঝুটপট্টিতে অগ্নিকাণ্ডের বিষয়ে সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেইনেন্স) লে. কর্নেল জিল্লুর রহমান। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর মিরপুর ১০ নম্বরের ঝুটপট্টিতে ঝুটের গোডাউন থেকে আগুন ছড়িয়ে পড়ার কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।

শনিবার (১৪ মার্চ) বিকেলে আগুন নিয়ন্ত্রণে আনার পর ঝুটপট্টির পাশে এক সংবাদ সম্মেলনে এমন তথ্যই জানান ফায়ার অ্যান্ড ডিফেন্স সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেনটেইনেন্স) লে. কর্নেল জিল্লুর রহমান।

তিনি জানান, ঝুটের গোডাউন থেকে আগুন পাশের তিনটি ভবনে ছড়িয়ে পড়ে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

লে. কর্নেল জিল্লুর রহমান জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে ভবনে প্রবেশ করার মতো পর্যাপ্ত জায়গা ছিলো না। এছাড়া ঝুট থাকায় আগুন নেভানো একটু কঠিন ছিলো।

তিনি বলেন, ‘ঝুটপট্টির সামনে রয়েছে খান গার্মেন্টস ছয়তলা ভবন। এর পাশে রয়েছে দোতলা ভবনে ঝুটের গোডাউন। ভবনগুলোতে এককভাবে ঢোকার পথ ছিল না। খান গার্মেন্টসের নিচ থেকে চারতলা পর্যন্ত ছোটখাটো আগুন ছিল। কোনোটিতে তাদের নিজস্ব অগ্নিনির্বাপন ব্যবস্থা নেই। ’

জিল্লুর রহমান আরও জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের ১৫ টি ইউনিট, পুলিশ, ওয়াসা, র‍্যাব,আনসার ও রেড ক্রিসেন্ট সোসাইটি কাজ করেছে।

অগ্নিকাণ্ডে এক ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধারের কথা জানান তিনি। আহত মো. হোসাইনকে (২২) উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে আগুন লাগার কারণ তদন্তের জন্য ফায়ার অ্যান্ড ডিফেন্স সার্ভিস চার সদস্যের এক কমিটি গঠন করেছে। ১০ কর্মদিবসের মধ্যে কমিটিকে অগ্নিকাণ্ডের কারণ জানিয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে জানান লে. কর্নেল জিল্লুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
এমএমআই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।