ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ১০৯ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
মানিকগঞ্জে ১০৯ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

মানিকগঞ্জ: করোনা ভাইরাসে আক্রান্ত এমন আশঙ্কায় মানিকগঞ্জে বিদেশ থেকে আসা ১০৯ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে (বিশেষ ব্যবস্থায় পর্যবেক্ষণ) রাখা হয়েছে। তবে এদের শরীরে করোনার উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ায় তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুর দেড়টার দিকে নতুন করে আরও ৩০ জনসহ মোট ১০৯ জনের তথ্য নিশ্চিত করেছে মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ।

তিনি বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যার হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় ১২ বেডের আইসোলেশন ইউনিট এবং সদর উপজেলার কেওয়ারজানি এলাকায় আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউটে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়াও ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ৯ সদস্য বিশিষ্ট কোভিড-১৯ ব্যবস্থাপনা কমিটিও করা হয়েছে। এই কমিটিতে সিনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. সাকিনা আনোয়ারকে প্রধান করা হয়েছে। হাসপাতালে আইসোলেশন ইউনিটে রোগীদের রক্তের নমুনা সংগ্রহ করে তা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো এই কমিটির প্রধান কাজ।

** মানিকগঞ্জে বিদেশফেরত আরও ২০ জন হোম কোয়ারেন্টাইনে
** মানিকগঞ্জে বিদেশফেরত ৫৯ জন হোম কোয়ারেন্টাইনে
** পাবনায় বিদেশফেরত ৩ জন কোয়ারেন্টাইনে

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।