ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫ বছর পর হারিয়ে যাওয়া মাকে ফিরে পেল সন্তানরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
৫ বছর পর হারিয়ে যাওয়া মাকে ফিরে পেল সন্তানরা

ব্রাহ্মণবাড়িয়া: আমেনা বেগম (৫৫) তার বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যান। পরিবারের লোকজন অনেক খুঁজাখুজি করেও তার কোনো সন্ধ্যান মিলাতে পারেনি। দীর্ঘ পাঁচ বছর পর প্রত্যাবাসন প্রক্রিয়ায় ভারতের আগরতলা থেকে বাংলাদেশে ফিরেছেন তিনি। আমেনা দেশে আসার পর পরই স্থলবন্দরের ‘নো ম্যানস ল্যান্ডে’ আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। দীর্ঘদিন পর সন্তানদের ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়েন মা আমেনা ও তার সন্তানরা।

বুধবার (১১ মার্চ) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্ট দিয়ে আমেনাকে তার মেয়ে মোমেনা বেগমের কাছে হস্তান্তর করেন ত্রিপুরার ভারতীয় সহকারী কমিশনের কর্মকর্তারা।  

এ সময় আগরতলার বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা মো. জাকির হোসেন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা উপস্থিত ছিলেন।

আমেনা ঢাকার তেজগাও ১ নম্বর রেলগেট রহমত আলম ইসলামিক মিশন এতিমখানা এলাকার মৃত মোখলেসুর রহমানের মেয়ে ও একই এলাকার মৌলবি মোখলেছুর রহমানের স্ত্রী।  

আমেনার পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, মানসিক ভারসাম্যহীন আমেনা ওই এলাকা থেকে ২০১৫ সালের আগস্ট মাসে হারিয়ে যান। পরবর্তীতে ভারতের ত্রিপুরা রাজ্যের অন্তর্গত বিশালগড় থানা পুলিশ তাকে মানসিক ভারসাম্যহীন অবস্থায় উদ্ধার করে। ২০১৫ সালের ২৪ আগস্ট আগরতলার নরসিংগড় মর্ডান সাইকিয়াট্রিক হাসপাতালে আমেনাকে হস্তান্তর করে পুলিশ।  
দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর হাসপাতালটির চিকিৎসকরা তাকে সুস্থ করে তোলেন।  

ইউএনও তাহমিনা আক্তার রেইনা বাংলানিউজকে জানান, পাঁচ বছর পরে প্রত্যাবাসন প্রক্রিয়ায় আমেনাকে বাংলাদেশে পাঠানো হয়। পরিবারের পক্ষ থেকে আমেনার মেয়ে মোমেনা তাকে গ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad