ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে দুবাইফেরত এক ব্য‌ক্তি হোম কোয়ারেন্টাইনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
কুড়িগ্রামে দুবাইফেরত এক ব্য‌ক্তি হোম কোয়ারেন্টাইনে হোম কোয়ারেন্টাইন

কু‌ড়িগ্রাম: কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণ সতর্কতায় দুবাই থেকে দেশে আসা এক ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রোববার (৮ মার্চ) দুবাই থেকে বাংলা‌দে‌শে আসলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়।

বৃহস্প‌তিবার (১২ মার্চ) সকা‌লে বিষয়‌টি নিশ্চিত করে কু‌ড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম বাংলা‌নিউজকে জানান,  দুবাইফেরত ওই বাংলাদেশি এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ‌ ও স্বাভাবিক রয়েছেন।

তারপরও সতর্কতা হিসেবে আমরা তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি।

কু‌ড়িগ্রাম সদর উপজেলার বাসিন্দা ওই ব্যক্তি সম্প্রতি দুবাই থেকে দেশে ফিরেছেন। এ তথ্য জানার সঙ্গে সঙ্গে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়। ওই ব্যক্তির ওপর স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নজরদারি রাখা হচ্ছে।

কু‌ড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বাংলা‌নিউজ‌কে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ সতর্কতায় পুরো জেলায় নজরদারি রাখা হচ্ছে। বিদেশফেরত কারও খোঁজ পেলে তাদের হোম কোয়ারেন্টাইনে রেখে নজরদারি করা হচ্ছে। এছাড়াও সম্ভাব্য সংক্রমণ মোকাবিলায় আমরা প্রতিটি স্বাস্থ্যকেন্দ্রে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রেখেছি।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।