ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

নতুন ৫ থার্মাল স্ক্যানার দিল সামিট গ্রুপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
নতুন ৫ থার্মাল স্ক্যানার দিল সামিট গ্রুপ

ঢাকা: দেশে করোনা ভাইরাস মোকাবিলায় সামিট গ্রুপ নতুন পাঁচটি থার্মাল স্ক্যানার মেশিন দিয়েছে বলে জানান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

সামিট গ্রুপের দেওয়া পাঁচটি স্ক্যানার মেশিনসহ বর্তমানে দেশের ১১টি থার্মাল স্ক্যানার মেশিন হলো। নতুন এই পাঁচটি থার্মাল স্ক্যানার প্রয়োজন অনুযায়ী বিভিন্ন আন্তর্জাতিক বন্দরগুলোতে বসানো হবে।

বুধবার (১১ মার্চ) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর মহাখালীর আইইডিসিআর কার্যালয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

এসময় আইইডিসিআর-এর প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডা. এএসএম আলমগীরও উপস্থিত ছিলেন।

সেব্রিনা ফ্লোরা বলেন, সামিট গ্রুপের দেওয়া এই পাঁচটি থার্মাল স্ক্যানর মেশিনের মধ্যে দু’টি আমরা পেয়েছি। আর বাকি তিনটি এখনো শিপমেন্ট হয়নি। আজ কালের মধ্যে পেয়ে যাবো।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালনায় আন্তর্জাতিক বিমান, সমুদ্র, স্থলবন্দরগুলোতে বিদেশ থেকে আগত যাত্রীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এর আগে গত সোমবার নতুন পাঁচটি স্ক্যানার মেশিন বসানো হয়। এর মধ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি, চট্টগ্রাম সমুন্দ্রবন্দরে একটি ও বিমানবন্দরে একটি, বেনাপোল বন্দরে একটি, সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে একটি স্থাপন করা হয়েছে। এই পাঁচটি ক্যানার বসানোর আগে হয়রত শাহজালাল বিমনবন্দরে একটি স্ক্যানার বসানো ছিল।

বাাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa