ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে বিদেশফেরত আরও ২০ জন হোম কোয়ারেন্টাইনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
মানিকগঞ্জে বিদেশফেরত আরও ২০ জন হোম কোয়ারেন্টাইনে

মানিকগঞ্জ: করোনা ভাইরাসে আক্রান্ত এমন আশঙ্কায় মানিকগঞ্জে বিদেশ থেকে আসা আরও ২০ জনকে নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় (হোম কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। এ নিয়ে গত দুইদিনে মানিকগঞ্জে সাতটি উপজেলায় বিদেশ ফেরত ৭৯ জনকে হোম কোয়ারেন্টাইনে। তবে এদের সবার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ার কারণে তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বুধবার (১১ মার্চ) ২০ জন ও মঙ্গলবার (১০ মার্চ) ৫৯ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে মানিকগঞ্জ ২৫০ শয্যার হাসপাতালের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় ১২ বেডের আইসোলেশন ইউনিট এবং সদর উপজেলার কেওয়ারজানি এলাকায় আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউটে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

আনোয়ারুল আমিন আখন্দ আরও বলেন, জেলায় প্রায় ১২০০ বিদেশ ফেরত ব্যক্তি রয়েছে। তারা সম্প্রতি ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুর ফেরত। করোনা ভাইরাস প্রতিরোধে ১১ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে জেলা প্রশাসক (ডিসি) এসএম ফেরদৌস সভাপতি ও আমি সদস্য সচিব। এছাড়াও প্রতিটি উপজেলায় ইউএনওকে সভাপতি ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়েছে। তারা প্রতিনিয়ত পর্যবেক্ষণে থাকা ব্যক্তিদের খোঁজ-খবর নিচ্ছেন।

এছাড়াও ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে ৯ সদস্য বিশিষ্ট কোভিড-১৯ ব্যবস্থাপনা কমিটিও করা হয়েছে। এই কমিটিতে সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) ডা. সাকিনা আনোয়ারকে প্রধান করা হয়েছে। হাসপাতালে আইসোলেশন ইউনিটে রোগীদের রক্তের নমুনা সংগ্রহ করে তা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো এই কমিটির প্রধান কাজ।

** মানিকগঞ্জে বিদেশফেরত ৫৯ জন হোম কোয়ারেন্টাইনে

** পাবনায় বিদেশফেরত ৩ জন কোয়ারেন্টাইনে

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।