ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া- পাটুরিয়ায় আজ থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ

জহুরুল হক খান/ফারহানা মির্জা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০
দৌলতদিয়া- পাটুরিয়ায় আজ থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ

ঢাকা: ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিশ্চিত করতে আজ বুধবার থেকে দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এই সময়ে কাঁচামাল বা অত্যাবশ্যকীয় পণ্যবাহী ট্রাক পারাপারের সুযোগ দেওয়া হবে।



মঙ্গলবার সকালে পাটুরিয়া ও দৌলতদিয়া ফেরি ও লঞ্চ ঘাট পরিদর্শন শেষে দৌলতদিয়া ঘাটে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি। এসময় রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদুল হোসাইন খান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাম কবীর, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন সহ বিআইডবিউটিসি ও বিআইডবিউটিএ’র উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী ভোরে সড়কপথে ঢাকা থেকে পাটুরিয়া পৌছেন। পরে ফেরিযোগে মন্ত্রী নৌপথ পরিদর্শন শেষে দৌলতদিয়া ফেরী ঘাটের যান পারাপারের অবস্থা এবং লঞ্চ ঘাটে যাত্রী পারাপারের অবস্থা সরেজমিন দেখতে যান।

এদিকে, মাওয়া ঘাট পরিদর্শনে গিয়ে মন্ত্রী  সুনির্দিষ্ট সার্ভিস চার্জ নির্ধারণ করে ঘাটের সব ধরণের চাঁদাবাজি চিরতরে বন্ধ করার ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ফেরিঘাট পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ ঘোষণা দেন।

তিনি মাওয়া-কাওড়াকান্দি রুটে ফেরি চলাচলের বিঘ্নতা প্রসঙ্গে বলেন, প্রকৃতির সঙ্গে যুদ্ধ করে আমরা হেরে গেছি। পদ্মায় প্রচণ্ড স্রোতের সঙ্গে পলি এবং ড্রেজিংকরা চ্যানেলগুলোতে বালি পড়ে ভরে যাওয়ায় শর্ট চ্যানেলগুলো চালু রাখা যায়নি। ঈদের পরে পুনরায় ড্রেজিং করে ক্রস চ্যানেলটি চালুর ব্যবস্থা করা হবে।

এই সময় তাঁর সঙ্গে ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান আব্দুল মালেক মিয়া, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো.আজিজুল আলম, বিআইডব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) মাসুকদুর রহমান, বিআইডব্লিউটিসি’র জিএম (বাণিজ্য) সাহেব উদ্দিন আহম্মেদ , জেলা পুলিশ সুপার মো.শফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad