ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাস্কের দাম বেশি রাখায় ডিএসসিসি-ডিএনসিসির জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
মাস্কের দাম বেশি রাখায় ডিএসসিসি-ডিএনসিসির জরিমানা

ঢাকা: ফেস মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন মেডিক্যাল ইকুইপমেন্টের দাম বেশি রাখায় জরিমানা করেছে ঢাকা উত্তর (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এদের মধ্যে ডিএনসিসি তিনটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা ও ডিএসসিসি ১৩টি প্রতিষ্ঠানকে এক লাখ ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করে। 

মঙ্গলবার (১০ মার্চ) নিজ নিজ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৃথকভাবে এসব জরিমানা করে সংস্থা দু’টি।  

ডিএনসিসির আওতাধীন গুলশান ১, ২, বনানী ও মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সংস্থাটির নির্বাহী ম্যাজিস্ট্রেট রোসলিনা পারভীন।

এ সময় ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে মাস্ক বিক্রি ও পণ্যের রশিদ সংরক্ষণ না করায় তিনটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।  

অপরদিকে ডিএসসিসির আওতাধীন মিটফোর্ড, নয়াবাজার, চকবাজার, বাবুবাজার, নিউমার্কেটসহ আশপাশের এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে অংশ নেন সংস্থাটির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান এবং অঞ্চল-১ ও ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ।  

এ সময় তারা প্রায় এক হাজার দোকান পরিদর্শন করেন। এরমধ্যে ১৩টি প্রতিষ্ঠানে মাস্ক ও অন্য মেডিক্যাল সরঞ্জামের অস্বাভাবিক মূল্য রাখার অপরাধে তাদের এক লাখ ৪৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।