ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ বাংলাদেশিকে ফেরাতে ইন্টারপোলকে দুদকের চিঠি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
৭ বাংলাদেশিকে ফেরাতে ইন্টারপোলকে দুদকের চিঠি

ঢাকা: অবৈধভাবে অর্থ উপার্জন এবং সেই টাকা নিয়ে বিদেশে পালিয়ে থাকা সাত বাংলাদেশিকে ফেরত আনতে ইন্টারপোলের সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিসমিল্লাহ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খাজা সোলায়মান আনোয়ার চৌধুরী ও তার স্ত্রী গ্রুপের চেয়ারম্যান নওরিন হাসিব, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক হিসাবরক্ষক আফজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা হোসেনসহ সাতজনকে দেশে ফেরাতে এ চিঠি দিয়েছে দুদক।

মঙ্গলবার (১০ মার্চ) সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান।

একইসঙ্গে তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমলে বাংলাদেশি ক্যাসিনো খেলোয়াড়দের তথ্য আনতে সিঙ্গাপুর যাবে দুদকের একটি টিম। এছাড়া দেশের মধ্যে যারা ক্যাসিনো ব্যবসা করেছে, তাদেরও আইনের আওতায় আনা হবে।

দুদক চেয়ারম্যান আরও জানান, অবধৈভাবে টাকা উপার্জন ও পাচার করে বিদেশ পালিয়ে রয়েছেন- এমন অর্ধশতাধিক প্রভাবশালীর তালিকা করেছে দুদক।

পাশাপাশি প্রতারণার মাধ্যমে বিপুল সম্পদের মালিক বনে যাওয়া শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধেও মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ইকবাল মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
ডিএন/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।