ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাস্কের দাম বেশি নেওয়ায় রাজশাহীতে দু’জনকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
মাস্কের দাম বেশি নেওয়ায় রাজশাহীতে দু’জনকে জরিমানা

রাজশাহী: রাজশাহীর আরডিএ মার্কেটে মাস্কের দোকানে মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। কৃত্রিম সংকট তৈরি করে হঠাৎ মাস্কের দাম বাড়িয়ে দেওয়ার কারণে অভিযানকালে দু’জনকে জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহীর সহকারী পরিচালক হাসান মারুফ জানান, দেশে করোনা ভাইরাস আক্রান্ত তিন ব্যক্তি শনাক্তের পর হঠাৎ রাজশাহীর বাজারে বিভিন্ন ধরনের মাস্কের দাম বাড়িয়ে দিয়েছে কতিপয় অসাধু ব্যবসায়ী। অনেক স্থানে মাস্ক পাওয়াই যাচ্ছে না।

কৃত্রিমভাবে এ সংকট তৈরির কারণে বাজার পরিস্থিতি স্বাভাবিক দুপুরে রাখতে মাঠে নেমেছিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ সময় রাজশাহীর সাহেব বাজার আরডিএ মার্কেটে ১৫ টাকার মাস্ক ৭০ টাকায় বিক্রি করার অপরাধে হানিফ ও সাগর গার্মেন্টসের মালিককে তিন হাজার টাকা করে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অন্য ব্যবসায়িদের এ ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এখন থেকে তারা নিয়মিত মাঠে থাকবেন। অভিযানও চালাবেন। কেউ মাস্কের কৃত্রিম সংকট তৈরি বা দাম বাড়িয়ে নিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।