ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নীলফামারীতে ৩ ইটভাটাকে ৯০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
নীলফামারীতে ৩ ইটভাটাকে ৯০ হাজার টাকা জরিমানা

নীলফামারী: নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নে অভিযান চালিয়ে তিনটি ইটভাটা মালিককে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (০৯ মার্চ) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান নেতৃত্বে ছিলেন নীলফামারী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক বেলায়েত হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র মতে, অনুমোদন ছাড়াই ভাটা স্থাপন ও ইট তৈরি করায় ওই ইউনিয়নের টিএবি ব্রিকস-১ কে ৩০ হাজার, টিএবি-২ ব্রিকসকে ২৫ হাজার ও এমএস ব্রিকসকে ৩৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।  

নীলফামারী জেলা প্রশাসন ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) রংপুর বিভাগীয় কার্যালয় যৌথভাবে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  

বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের মাঠ কর্মকর্তা (সিএম) দেলোয়ার হোসেন বাংলানিউজকে জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া ওই তিন ইটভাটা ইট উৎপাদন এবং বিক্রয় ও বিতরণ করে আসছিল। বিএসটিআই’র আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ওই তিন ইটভাটার মালিককে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ তারা নগদ বুঝে দিয়েছেন।  

তিনি আরও বলেন, ইটের মান পরীক্ষার জন্য আগামী ১৫ দিনের মধ্যে তাদের ইটের নমুনা পাঠাতে বলা হয়েছে। ওই সময়ের মধ্যে নমুনা না পাঠালে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে।

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa