ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি ২০ টন পাঠ্যবই জব্দ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ৯, ২০২০
সরকারি ২০ টন পাঠ্যবই জব্দ! জব্দ হওয়া বই। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলায় মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই বিক্রির সময় জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় বিক্রি করা পাঠ্যবইসহ একটি ট্রাকও জব্দ করা হয়েছে।

জানা গেছে, সোমবার (৯ মার্চ) সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমান পাঠ্যবই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার সময় খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হাওলাদার ঘটনাস্থলে গিয়ে বইভর্তি ট্রাকটি জব্দ করেন।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার।

তবে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার দাবি, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ সালের পুরাতন বই ও ২০১৯ সালের নতুন পাঠ্যবই একই স্থানে থাকায় কিছু নতুন বই মিশে যেতে পারে।

উপজেলা নির্বাহী কর্তকর্তা মো. সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোনো অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছিলেন।   ট্রাকসহ পাঠ্যবইগুলো জব্দ করা হয়েছে। এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে রাজাপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এছাড়া ঘটনাটি দুর্নীতি দমন কমিশনকে (দুদক) জানানো হয়েছে ও মামলার প্রস্তুতি চলছে বলেও জানান ওই কর্তকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ