bangla news

বয়স্ক ভাতাই কাল হলো নুরু দম্পতির

সাগর ফরাজী, সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ৭:৪৭:৩৮ পিএম
নিহত নুরু দম্পতির স্বজনদের আহাজারি। ছবি: বাংলানিউজ

নিহত নুরু দম্পতির স্বজনদের আহাজারি। ছবি: বাংলানিউজ

ধামরাই (ঢাকা): দীর্ঘ ছয় বছর ধরে পক্ষাঘাতগ্রস্ত রোগে আক্রান্ত (প্যারালাইজড) হয়ে ঘরেই ছিলন ৭০ বছরের বৃদ্ধ আমিনুর সরকার নুরু। দুই মেয়ে কল্পনা ও আল্পনাকে বিয়ে দেওয়ার পর স্ত্রী জাহানারা বেগমকে (৬৫) নিয়ে দুজনের সংসার কোনো রকমে চলছিল। মেয়েদের দেওয়া আর্থিক সহয়তা ও ইউনিয়ন পরিষদ থেকে পাওয়া বয়স্ক ভাতা দিয়ে কোনো রকম দিন চলতো তাদের।

গত বছর ধামরাইয়ের বাইচাল গ্রামের আমিনুর সরকার নুরু ও তার স্ত্রী জাহানারা বেগমকে বয়স্ক ভাতার কার্ড দেওয়া হয়। সেই থেকে সরকারের কাছে কিছু আর্থিক সহয়তা পান তারা।

সোমবার (০৯ মার্চ) তাদের সেই বয়স্ক ভাতার পণ্য সামগ্রী দেওয়া হয়েছে। তাই দুপুরে ব্যটারিচালিত ইজিবাইকে করে অসুস্থ স্বামী নুরুকে নিয়ে ভাতার পণ্য সামগ্রী নিয়ে বালিয়া ইউনিয়ন পরিষদ থেকে বাড়ি ফিরছিলেন তারা।

কিন্তু যাত্রাপথে ধামরাইয়ের কাওয়ালিপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের মাদারপুর সড়কের পাশে থাকা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) কাটা গাছ তাদের ইজিবাইকের উপরে পড়লে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢেলে পড়েন বৃদ্ধ এই দম্পতি। সেই সঙ্গে গুরুতর আহত হয় তাদের নাতনি তামিম।

শুধু তারাই নন এই ভাতা নিতে আসা তাদের পাশের গ্রামের বাক প্রতিবন্ধী সামছুল হক (৭০), মাজেদা বেগম (৬৫) এবং আয়শা বেগমও (৬০) মারা যান এ দুর্ঘটনায়। এতে পুরো এলাকায় এখন শোকের ছায়া। 

স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করে বলছেন, অনেকদিন থেকেই সড়কে গাছ কাটা হচ্ছে। এই গাছগুলো কাটতে গিয়ে ছোটোখাটো দুর্ঘটনা প্রতিনিয়ত  ঘটছেই। অব্যবস্থাপনার কারণে আজ এতো বড় দুর্ঘটনা ঘটে গেলো। প্রশাসন যেনো এই বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখে।

বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ হোসেন বাংলানিউজকে বলেন, আমরা ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার সতর্ক করেছি। কিন্তু এ বিষয়ে বন বিভাগ অথবা সওজ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।
মানিকগঞ্জ সড়ক ও জনপথের প্রকৌশলী কামাল উদ্দীন বাংলানিউজকে বলেন, সড়কের পাশে গাছগুলো বন বিভাগের হতে পারে। আমাদের দফতর এ ব্যাপারে কিছুই জানে না।

ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার (এএসপি) সাইদুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি অবশ্যই ঠিকাদার প্রতিষ্ঠানের গাফলতি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-09 19:47:38