bangla news

সম্মাননা পেলেন বশেফমুবিপ্রবি উপাচার্য ড. সামসুদ্দিন 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ৬:২৮:৪১ পিএম
সম্মাননা স্মারক গ্রহণ করছেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

সম্মাননা স্মারক গ্রহণ করছেন বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

ঢাকা: জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদকে সম্মাননা জানিয়েছেন বেসরকারি সংস্থা তরী ফাউন্ডেশন। 

সোমবার (০৯ মার্চ) রাজধানীর শেখেরটেকে সংস্থাটি পরিচালিত স্কুল ফর গিফটেড চিলড্রেন (এসজিসি) চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।  

প্রখ্যাত শিক্ষাবিদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য এ শিক্ষাবিদ তরী ফাউন্ডেশনের একজন নির্বাহী সদস্য। প্রতিষ্ঠা থেকে শুরু করে এ পর্যন্ত সংস্থার উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন তিনি। 

অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, অটিজমসহ এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়। তারা বিশেষভাবে সক্ষম। সাধারণ একটা মানুষের মধ্যে যেসব প্রতিভা রয়েছে তা এসব শিশুদের মাঝেও বিদ্যমান। যা আজকের চিত্রাংকন ও সাংস্কৃতিক অনুষ্ঠানই এর প্রমাণ। 

‘আমরা যদি এই শিশুদের উপযুক্ত করে গড়ে তুলতে পারি তাহলে তারা আমাদের সম্পদ হবে। তাই তাদের পাশে দাঁড়াতে হবে। তাদেরও যোগ্য করে তুলতে হবে। তাদের সম্পদ হিসেবে গড়ে তোলাই আমাদের কাজ।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আবদুস সালাম। আর যুক্তরাষ্ট্রের ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ডা. এহসান হক ও ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এসএম খোরশেদ আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। 

তরী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আশফাক উল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে এসসিজির পরিচালক ড. মারুফা হোসেন স্বাগত বক্তব্য দেন। পরে শিশুদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। 

অটিজম ও অন্যান্য এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে তরী ফাউন্ডেশনের স্কুল অব গিফটেড চিলড্রেন (এসজিসি)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এই শিশুদের অংশগ্রহণে এ চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-09 18:28:41