bangla news

মাগুরায় মাদক মামলায় ৯ জনের অন্যরকম সাজা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ৬:১৬:৫২ পিএম
মাগুরার ম্যাপ

মাগুরার ম্যাপ

মাগুরা: মাগুরায় মাদক মামলায় নয় জনকে অন্য রকম সাজা দিয়েছেন আদালত। এ সাজায় আসামিদের জেলে যেতে হবে না। দণ্ডকালীন তাদের চারটি মুক্তিযুদ্ধের বই পড়তে হবে, দুইটি সিনেমা দেখতে হবে ও পাঁচটি গাছ লাগাতে হবে।

সোমবার (৯ মার্চ) দুপুরে মাগুরা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ম আদালতের বিচারক মো. মোস্তফা পারভেজ এ আদেশ দেন। 

সাজাপ্রাপ্ত আসামিরা হলো- মাগুরা শহরের নতুন বাজার এলাকার অমি, অনিক সরকার, সৌরভ ঘোষ এবং সদর উপজেলার আঠারখাদা গ্রামের মিলন, সোহেল, উজির বিশ্বাস, তুহিন, রাশেদ ও সুজন বিশ্বাস। এদের প্রত্যেককে সাজার সময় তিন মাস।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ২০১৬ সালের ৯ ডিসেম্বর মাগুরা পৌর এলাকার বাটিকাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে বাঁশবাগানে গাঁজা বিক্রির সময় পুলিশ এ নয় জনকে আটক করেছিল। এদের সবার বয়স ২০ বছরের মধ্যে।
বিচারক সাক্ষ্যপ্রমাণ শেষে তিন মাসের সাজার আদেশ দিলেও প্রভেশন আইনে এরা কারাগারে যাবে না। এ সময়ে এই নয় জন প্রভেশন অফিসারের তত্ত্বাবধানে নিয়োজিত থাকবে, বাসস্থান ও জীবনযাপনের উপায় সম্পর্কে প্রভেশন অফিসারকে অবহিত করবে, সৎ ও শান্তিপূর্ণভাবে জীবনযাপন করবে, কোনো প্রকার মাদকসেবন করবে না, বহন করবে না, হেফাজতে রাখবে না এবং মাদকসেবন, গ্রহণ ও বহনকারীকে এড়িয়ে চলবে এবং এ সময় মুক্তিযুদ্ধের চারটি বই আনিসুল হকের মা, মুহাম্মদ জাফর ইকবালের আমার বন্ধু রাশেদ, জাহানারা ইমামের একাত্তরের দিনগুলি, শাহরিয়ার কবিরের একাত্তরের যিশু পড়তে হবে, দুটি সিনেমা হাঙ্গর নদী গ্রেনেড ও ওরা ১১ জন দেখবে। 

এছাড়া পরিবেশের প্রতি দ্বায়িত্বশীল হিসেবে পাঁচটি গাছ এর মধ্যে দুটি বনজ এবং তিনটি ফলদ গাছ রোপণ করবে। এই ব্যতিক্রমী রায় সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-09 18:16:52