bangla news

সকাল না হতেই সড়কে ঝরলো ১৭ প্রাণ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৬ ১১:০১:০১ এএম
দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস ও নিহতদের মরদেহ, ছবি: বাংলানিউজ

দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস ও নিহতদের মরদেহ, ছবি: বাংলানিউজ

ঢাকা: পাশাপাশি জেলা হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। এরমধ্যে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে গাছের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কা লেগে নয়জন নিহত হয়েছেন। আর ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন ছয়জন।

এছাড়া দুই ঘটনায় আরও আটজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এদের মধ্যে আবার আশঙ্কজনক অবস্থায় আছেন কয়েকজন।

শুক্রবার (০৬ মার্চ) ভোর সাড়ে ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগর উপজেলার ভাটি কালিসীমা এলাকায় এক ঘটনা ঘটে। আরেকটি ভোর ৬টার দিকে নবীগঞ্জের কান্দিগাঁও এলাকায় ঘটে।

এদিকে, ফেনীর সোনাগাজী উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি নির্মাণাধীন ব্রিজের সঙ্গে ধাক্কা খেয়ে নিহত হয়েছেন দুই মোটরসাইকেল আরোহী। বৃহস্পতিবার (০৬ মার্চ) দিবাগত রাতে উপজেলার মতিগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

নবীগঞ্জের দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিচয় জানা যায়নি এখনও। পুলিশের ধারণা, তারা ছুটি কাটাতে সিলেটে পর্যটন স্পটে অথবা মাজার জিয়ারত করতে যাচ্ছিলেন।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এরশাদুল হক ভূঁইয়া বাংলানিউজকে বলেন, অতিরিক্ত যাত্রী অর্থাৎ ১২ জন নিয়ে সিলেটের দিকে যাচ্ছিল মাইক্রেবাসটি। এরমধ্যে কান্দিগাঁও এলাকায় গেলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে এবং আগুন ধরে যায় গাড়িটিতে।

এতে ঘটনাস্থলেই মারা যান নারী ও শিশুসহ আটজন। তাদের মরদেহ উদ্ধার করে শেরপুর হাইওয়ে থানায় রাখা হয়েছে। একইসঙ্গে পরিচয় শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। এছাড়া বাকি চারজনও গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে আরও একজন মারা যান।

ওসি বলেন, ধারণা করা হচ্ছে শুক্রবার ছুটির দিনে যাত্রীরা সিলেটে মাজার অথবা বেড়াতে যাচ্ছিলেন। তাদের পরিচয় পাওয়া যায়নি। পরিচয় জানতে পারলে বিস্তারিত তথ্য জানা যাবে।

বিজয়নগরের দুর্ঘটনায় নিহতদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)। আর আহতরা হলেন- শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)। তাদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা নারায়ণগঞ্জ থেকে মাজার জিয়ারতের উদ্দেশে সিলেট যাচ্ছিলেন।

খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বাংলানিউজকে বলেন, মাইক্রোবাসে করে ১০ জন যাত্রী নারায়ণগঞ্জ থেকে সিলেট মাজার জিয়ারতের উদ্দেশে যাচ্ছিলেন। পথে মহাসড়কের রামপুর এলাকায় সুনামগঞ্জ থেকে ঢাকার দিকে আসা লিমন পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের ছয় যাত্রী নিহত হন।

আরও পড়ুন>>
বিজয়নগরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে ৬ জন নিহত
ফেনীতে ব্রিজের সঙ্গে ধাক্কা খেয়ে ২ মোটরসাইকেল আরোহী নিহত

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, মার্চ ০৬, ২০২০
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-06 11:01:01