ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমরা মাদকমুক্ত বরিশাল গড়তে চাই: পানি সম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
আমরা মাদকমুক্ত বরিশাল গড়তে চাই: পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল: পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমরা মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, চাঁদাবাজমুক্ত বরিশাল গড়তে চাই। মাদকের সঙ্গে যারা জড়িত, তাদের সমাজে কোনো স্থান দিতে চাই না।

বৃহস্পতিবার (০৫ মার্চ) বরিশাল সদর উপজেলার দুর্গাপুর মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের বলেন, নিজেদের সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়াশুনার পাশাপাশি খেলাধুলাও করতে হবে।

মাদকের প্রভাব থেকে দূরে থাকতে হবে এবং মাদকের সঙ্গে যারা জড়িত তাদের সমাজ থেকে বিতাড়িত করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নেই। আমরা এখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছি। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ দেশ হিসেবে নিজেদের অবস্থান পাকাপোক্ত করবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছিলেন, তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় এ স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেন, দক্ষিণাঞ্চলীয় মানুষের জন্য প্রধানমন্ত্রীর সহানুভূতির কারণেই আজ পদ্মাসেতু নির্মিত হচ্ছে। এক বছরের মধ্যে দক্ষিণাঞ্চলের মানুষ পদ্মাসেতু দিয়ে বরিশাল, পটুয়াখালী, বরগুনা যাবে। আমরা রেলে চড়ে ঢাকা থেকে বরিশালে আসবো। পায়রা বন্দরের কাজ শেষ হলে বিভাগীয় বরিশাল মহানগরে অনেক অফিস-আদালত ও কর্মসংস্থানের সুযোগ হবে।

তিনি আরও বলেন, ভোলা থেকে বরিশালে গ্যাস আনার বিষয়ে যে নির্বাচনী প্রতিশ্রুতি ছিল, তার কাজ চলছে। পাঁচ বছরের মধ্যে এ গ্যাস সরবরাহ সম্ভব হবে ববলে আশা করছি। তা সম্ভব হলে বরিশালে অনেক শিল্প-কারখানা গড়ে উঠবে। তখন কাজের জন্য মানুষকে বরিশাল ছেড়ে ঢাকায় যেতে হবে না।

এর আগে সকালে তিনি মোজাম্মেল হোসেন খান বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং জেএসসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনার উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।