ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৭ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
পটুয়াখালীতে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ 

পটুয়াখালী: পটুয়াখালীতে ভুল চিকিৎসায় আইরিন আক্তার (২১) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার (০৪ মার্চ) রাতে শহরের শরীফ হোসেন-সোনাবানু স্পেশালইজড হাসপাতালে এ ঘটনা ঘটে।

আইরিন শহরের চৌরাস্তা এলাকার বাসিন্দা রুহুল আমিন আকনের স্ত্রী। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক রোগীর স্বজনরা হাসপাতালের সামনে বিক্ষোভ শুরু করেন।

এক পর্যায়ে রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে হাসপাতাল ভাঙচুরও করেন। পরে ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।  

নিহত আইরিনের মা মাহিনুর বেগম জানান, দেড় মাস আগে নূর ক্লিনিকের চিকিৎসক ডা. শফিক তার মেয়েকে দেখে ব্যবস্থাপত্র দেন। সে মোতাবেক বিভিন্ন স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পরীক্ষা রিপোর্ট দেখে চিকিৎসক জানান, তার মেয়ের অ্যাপেন্ডিসাইটিস হয়েছে। তাকে অপারেশনের পরামর্শ দেন তিনি।  

এরপর বুধবার দুপুরে আইরিনকে শরীফ হোসেন-সোনাবানু স্পেশালইজড হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি বলেন, আমার মেয়ের বিভিন্ন সমস্যার কথা হাসপাতাল কর্তৃপক্ষকে বললেও তারা কানে নেননি বিষয়টি।  

মাহিনুর বেগম বলেন, সন্ধ্যায় অ্যানেস্থিসিয়া চিকিৎসক ডা. এটিএম নাসির উদ্দীন আমার মেয়েকে ভুল ইনজেকশন পুশ করেন। এতেই তার মৃত্যি হয়েছে। এ সময় পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. আতিকুরসহ অন্যরা ছিলেন।

তবে এ বিষয়ে ডা. এটিএম নাসির উদ্দীনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পটুয়াখালী সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান জানান, নিহতের মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।  

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।