bangla news

রায়পুরে মানব পাচারের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৪ ২:৩১:১৪ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় মানবপাচার মামলায় রাজু হোসেন ইমন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

বুধবার (৪ মার্চ) সকালে লক্ষ্মীপুর মানবপাচার প্রতিরোধ ও দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত ইমন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের বাসিন্দা মৃত হারুনুর রশিদের ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবুল বাশার বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রায়পুর উপজেলার বামনী গ্রামের মো. হানিফের সঙ্গে ইমনের পরিবারের জমি সংক্রান্ত বিরোধ ছিল। এর জেরে ২০১৬ সালের ২ নভেম্বর হানিফের ছেলে আবদুল্লাহকে (৪) অপহরণ করেন ইমন। পরে আবদুল্লাহকে ৩০ হাজার টাকার বিনিময়ে অজ্ঞাত ব্যক্তিদের কাছে বিক্রি করে দেন ইমন। ছেলেকে খুঁজে না পেয়ে পাঁচজনকে আসামি করে আবদুল্লাহর মা আমেনা বেগম বাদী হয়ে রায়পুর থানায় একটি মামলা দায়ের করেন। ওই বছরের ১ ডিসেম্বর চাঁদপুর থেকে পুলিশ আবদুল্লাহকে উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ তিনজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে দোষী প্রমাণিত হওয়ায় আদালত ইমনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই মামলা নির্দোষ প্রমাণিত হওয়ায় শাহিদা বেগম ও ফরিদা ইয়াসমিনকে নামে অপর দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি ইমন আদালতে উপস্থিত ছিলেন না। 

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
এসআর/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-04 14:31:14