ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাটুরিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২০
সাটুরিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় রাজাকারের সন্তান ও অাত্মীয়দের আওয়ামী লীগে অনুপ্রবেশ নিয়ে তোলপাড় শিরোনামে সংবাদ প্রকাশের জেরে সংবাদ কর্মীকে মারধরের ঘটনায় উপজেলা সদর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুর বিরুদ্ধে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অাদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে মানিকগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাটুরিয়া থানার আমলী আদালতে অভিযোগ দায়ের করেছেন দৈনিক দেশকাল পত্রিকার সাটুরিয়া উপজেলা সংবাদদাতা আবু বকর সিদ্দিক।

মামলা সূত্রে জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি দৈনিক দেশকাল পত্রিকার সারা বাংলার ৩ নম্বর পৃষ্ঠায় ‘‘সাটুরিয়ায় রাজাকারের সন্তান আত্মীয়দের আওয়ামী লীগে অনুপ্রবেশ নিয়ে তোলপাড়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশে মামলার প্রধান আসামি সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুর নাম অন্তর্ভুক্ত হওয়ার জেরে গত ২ মার্চ সাটুরিয়ার থানার অন্তর্গত ধূল্যা বাসস্ট্যান্ড এলাকায় রাজা মিয়ার দোকানের সামনে ওই সংবাদদাতা আবু বকর সিদ্দিকের (৩০)  ওপর চেয়ারম্যানের নির্দেশে হামলা চালায় দুর্বৃত্তরা। হামলায় তিনি গুরুতর আহত হন ও অজ্ঞাতনামা আসামি তার প্যান্টের পকেটে থাকা দশ হাজার টাকা ছিনিয়ে নেয়।

পরে বাদী আত্মরক্ষার জন্য চিৎকার করলে আসামিরা তাকে প্রাণ নাশের হুমকি দিয়ে ঘটনাস্থাল ত্যাগ করে। স্থানীয়রা বাদীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

সাটুরিয়া উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু বাংলানিউজকে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তবে আমি শুনেছি কে বা কারা যেন সাংবাদিকের ওপর হামলা করেছে। এছাড়া আওয়ামী লীগে অনুপ্রবেশে যদি রাজাকারের সন্তান বা আত্মীয়দের কেউ থেকে থাকে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান অভিযুক্ত ইউপি চেয়ারম্যান।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকী বাংলানিউজকে বলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক পারভেজ আহাম্মেদ বাদীর অভিযোগ আমলে নিয়ে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজহার (এফ অাই অার) গ্রহণের অাদেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।