ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবীগঞ্জে শাখা বরাক নদীর অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
নবীগঞ্জে শাখা বরাক নদীর অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু

হবিগঞ্জ: নদী সচল, প্রবাহমান ঠিক রাখতে ও নদীর প্রাণ ফেরাতে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার শাখা বরাক নদীর ‘অবৈধ দখল’ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে দখল করে নির্মিত শতাধিক স্থাপনা চিহ্নিতও করা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলেই শুরু হবে খনন কাজ।

মঙ্গলবার (০৩ মার্চ) সকাল থেকে হবিগঞ্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হবিগঞ্জের সিনিয়র কমিশনার লুশিকান্ত হাজংয়ের নেতৃত্বে ‘হাট নবীগঞ্জ’ মৌজার চরগাঁও ব্রিজ থেকে এ অভিযান শুরু করা হয়।

এসময় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) হবিগঞ্জের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মতিলাল সৈকত, পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী ও সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযানে নদীর ওপর নির্মিত স্থানীয় আব্দুর রহমানের পাঁচ তলা ভবন, অসিত পালের তিন তলা ভবনের কিছু অংশ এবং পৌরসভার সবজি বাজারের ছয়টি স্থাপনা ভেঙে ফেলা হয়।

হবিগঞ্জ পাউবো জানায়, নদীর ওপর নির্মিত ১০১টি স্থাপনা তালিকাভুক্ত এবং এগুলোতে লাল দাগও দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ওইসব স্থাপনা উচ্ছেদ করা হবে। এতে নদী ফিরে পাবে তার হারানো যৌবন। নদীটি খননের ব্যাপারে মন্ত্রণালয়ে কাগজপত্র পাঠানো হয়েছে। উচ্ছেদ অভিযান শেষ হলেই নদীর ২০ কিলোমিটার খনন কাজ শুরু হবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।