ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীসহ আউয়ালকে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
স্ত্রীসহ আউয়ালকে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিক্ষোভ

পিরোজপুর: পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও নেছারাবাদ) আসনের আওয়ামী লীগের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী লায়লা পারভীনকে দুর্নীতির দায়ে কারাগারে পাঠানোর প্রতিবাদে বিক্ষোভ করেছেন তার সমর্থকরা।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুর ১২টায় সাবেক এমপি আউয়াল সমর্থকদের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল হয়।

জানা গেছে, দুদুকের দায়ের হওয়া মামলায় এমপি আউয়াল ও তার স্ত্রী লায়ল পারভীন উচ্চ আদালতের নির্দেশে জামিন নিতে দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নানের আদালতে হাজির হন।

এ সময় আদালত এক আদেশে তাদের জামিন নামঞ্জুর করে    কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর প্রতিবাদে শহরের সব দোকান-পাট বন্ধ রাখা হয়েছে। আউয়াল সমর্থকরা শহরের বিভিন্ন মোড়ে মোড়ে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করেন। এ সময় সদর উপজেলার শংকর পাশা এলাকায় একটি লোকাল বাসে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে জানা গেছে। তবে পুলিশ এ তথ্য নিশ্চিত করতে পারেনি।  

এদিকে পিরোজপুরের সঙ্গে জেলার বিভিন্ন উপজেলাসহ দেশের বিভিন্ন রুটে চলাচল করা বাসসহ পরিবহন বন্ধ রাখা হয়েছে।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাদল জানান, এ ঘটনায় সৃষ্ট সব পরিস্থিতি মোকাবিলা করতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

জানা গেছে, গত ৩০ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) বাদী হয়ে সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে ৩টি মামলা দায়ের করেন। এর ১টিতে সাবেক এমপি আউয়ালের সঙ্গে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়।  ওই সব মামলায় তিনি ও তার স্ত্রী গত ৭ জানুয়ারি উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের জন্য জামিনে ছিলেন।

** সাবেক এমপি আউয়াল স্ত্রীসহ কারাগারে
 
বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ