ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে ৫ শিবির কর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
পটুয়াখালীতে ৫ শিবির কর্মী আটক

পটুয়াখালী: গোপন বৈঠক করার সময় পটুয়াখালীতে অভিযান চালিয়ে ইসলামী ছাত্র শিবিরের পাচঁ কর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার (২ মার্চ) সন্ধ্যায় পটুয়াখালী শহরের ছোট চৌরাস্তা সংলগ্ন একটি দোতলা বাড়ির নিচতলা থেকে তাদের আটক করা হয়। আটকরা পটুয়াখালী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র।

অভিযানে বিপুল পরিমান জিহাদী বই, হাতুড়ি, সিডি, ল্যাপটপসহ  বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে অধ্যায়নরত মোহাম্মদ আখতারুজ্জামান (২৫)। তিনি  সাতক্ষীরার শ্যামনগরের আব্দুর রাজ্জাকের ছেলে। একই বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ছাত্র মো. তৈমুর রহমান (২১)। তিনি ঢাকার শেরেবাংলা নগর এলাকার আজিজুর রহমানের ছেলে। পটুয়াখালী পলিটেকনিক কলেজে ষষ্ঠ সেমিস্টারে অধ্যায়নরত  মোহাম্মদ নোমান (২০)। তিনি সিরাজগঞ্জের বেলকুচির সোলায়মান শেখের ছেলে। বিএম কলেজে স্নাতকোত্তরে অধ্যায়নরত মো. হাসিবুর রহমান (২৪)। তিনি বরিশালের বিমানবন্দর এলাকার গিয়াস খানের ছেলে। পটুয়াখালী সরকারি কলেজে স্নাতকোত্তরে অধ্যায়নরত মো. রফিকুল ইসলাম (২৪)। তিনি পটুয়াখালীর মোস্তফা আকনের ছেলে।  


পটুয়াখালী পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মইনুল হাসান বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় পুলিশ তাল্লাশি করে প্রায় ১৫০০ টি বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট, ক্রেস্ট, সমর্থক ফরম, চাঁদা আদায়ের রসিদ, নেটওয়ার্ক বিস্তৃতির বিভিন্ন রেজিস্ট্রার, বিভিন্ন পর্যায়ের কমিটির নাম সংবলিত রেজিস্ট্রার, হাতুড়ি, চেইন, ঈদকার্ড, গানের সিডি, শিবিরের লোগো সংবলিত ২০টি মগ, একটি ল্যাপটপ, দুটি পেনড্রাইভ, ১১টি মোবাইল ফোন, একটি মোটরসাইকেল, একটি ব্যানারসহ ৫ জনকে আটক করা হয়।  

তিনি আরও জানান প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। তারা দীর্ঘদিন ধরে বাসাটি ভাড়া নিয়ে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছেন। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।   

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।