ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফ্যান্টাসি ঘেঁষা সড়কের কাজ শুরু

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ২, ২০২০
ফ্যান্টাসি ঘেঁষা সড়কের কাজ শুরু

আশুলিয়া (সাভার): অবশেষে কাজ শুরু হয়েছে জামগড়া-তেঁতুলিয়া সড়কের। সোমবার (০২ মার্চ) সকাল থেকে সাভার উপজেলার প্রকৌশলী বিভাগ নির্ধারিত ঠিকাদার দ্বারা সড়ক সংস্করণের কাজ শুরু করেছে। 

জানা যায়, সাভারের আশুলিয়ার জামগড়া এলাকায় বিনোদন কেন্দ্র 'ফ্যান্টাসি কিংডম' নয়ন জুলি নামের একটি খালের ২৩ শতাংশ জমি দখল করে স্থাপনা নির্মাণ করায় প্রতিষ্ঠানটির গা ঘেঁষে যাওয়া জামগড়া-তেঁতুলিয়া সড়কে বিষাক্ত পানি জমে বেহাল দশা হয়েছিল। এতে ওই এলাকার প্রায় কয়েক হাজার মানুষ রিকশা-মোটরসাইকেল ছাড়া হেঁটে চলাচল করতে পারতো না।

এছাড়া ওই সড়কে নিয়মিত ঘটছিল দুর্ঘটনা।  

বিষয়টি বাংলানিউজের সাভার করেসপন্ডেন্টের নজরে এলে গত ৮ জানুয়ারি 'ফ্যান্টাসির পাশের ফ্রি দুর্ভোগ' নামে বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

এ প্রতিবেদন প্রকাশের পরে সোমবার (০২ মার্চ) সকাল থেকে সাভার উপজেলার প্রকৌশলী বিভাগ নির্ধারিত ঠিকাদার দ্বারা সড়ক সংস্করণের কাজ শুরু করেছে।

কাজ চলছে সড়কের।  ছবি: বাংলানিউজসাভার প্রকৌশল অফিস সূত্র জানায়, ফ্যান্টাসির পাশ ঘেঁষে যাওয়া সড়কের টেন্ডার নিয়ে জটিলতা ছিল। সংবাদ প্রকাশের পর সাভার প্রকৌশলী বিভাগ সড়কের কাজ দ্রুত শুরু করতে বলেন। যার ফলশ্রুতিতে ২৭ ফেব্রুয়ারি সড়কের সংস্করণ কাজ জেএন এন্টারপ্রাইজ নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে দেওয়া হয়।

সাভার উপজেলার প্রকৌশলী সালেহ হাসান প্রামাণিক বাংলানিউজকে জানান, সড়কটি নিয়ে তাদের দফতরে অনেকদিন থেকে কাজ চলছিল। গত ২৭ ফেব্রুয়ারি জামগড়া-তেঁতুলিয়া সড়কে ২০০ মিটার সড়কে ইট সলিং করার জন্য ২০ লাখ টাকার ওয়ার্ক অর্ডার দেওয়া হয়েছে। সেই সঙ্গে পানি প্রবাহের জন্য নিচ থেকে ড্রেনের পিডগুলো গেঁথে তোলা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা সড়কটি নিয়ে কাজ করছিলাম। এর মধ্যেই সংবাদ প্রকাশ হওয়ায় সড়ক সংস্করণ কাজটি গুরুত্বের সঙ্গে দেখা হয়। এখন আর এ সড়কে কোনো পানি জমে থাকবে না। সড়কের উপর দিয়ে একদম ডাবল লেয়ার করে কাজ করা হচ্ছে।  যত তাড়াতাড়ি সম্ভব সড়কের কাজ শেষ করা হবে।

** ফ্যান্টাসির পাশে ফ্রি দুর্ভোগ!

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।