ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দায়িত্ব পালনকালে নিহত সতীর্থদের স্মরণ করলো সিলেট পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, মার্চ ২, ২০২০
দায়িত্ব পালনকালে নিহত সতীর্থদের স্মরণ করলো সিলেট পুলিশ সিলেটে পুলিশ মেমোরিয়াল ডে’র অনুষ্ঠান

সিলেট: ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ প্রতিপাদ্যে প্রতিবছরের মতো মেমোরিয়াল ডে’তে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবার-পরিজনকে সম্মাননা জানানোর মধ্য দিয়ে তাদের স্মরণ করলো সিলেট পুলিশ।

রোববার (১ মার্চ) পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে সিলেট পুলিশ লাইন্স শহীদ এস পি এম শামসুল হল মিলনায়তনে আয়োজন করা হয় বিশেষ অনুষ্ঠানের।

এতে প্রধান অতিথি ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শৃঙ্খলা-নিরাপত্তা প্রগতি মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। জনগণের জানমালের নিরাপত্তায় নিষ্ঠা ও আন্তরিকার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন।

সিলেট জেলার পুলিশ সুপার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া এতে বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ) পরিতোষ ঘোষ, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে অনুষ্ঠানের শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

২০১৮ সালে কর্তব্য পালন করতে গিয়ে বাংলাদেশ পুলিশের  ১৫৮ জন পুলিশ নিহত হন।
 
বাংলাদেশ সময়: ০৬২৪ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
এনইউ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ