bangla news

ভূমি অফিসের দুর্নীতি বন্ধে আধুনিক পদ্ধতি চালুর ওপর গুরুত্ব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০২ ৫:৩১:৪৯ এএম
জাতীয় সংসদ

জাতীয় সংসদ

ঢাকা: ভূমি রেজিস্ট্রি অফিসে হয়রানি ও দুর্নীতি বন্ধে আধুনিক ভূমি রেজিস্ট্রি পদ্ধতি চালুর ওপর গুরুত্ব দিয়েছে সংশ্লিষ্ট সংসদীয় কমিটি।

রোববার(১ মার্চ) জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২ নং সাব কমিটির বৈঠকে এ গুরুত্ব দেওয়া হয় বলে সংসদ সচিবালয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সাব-কমিটির আহ্বায়ক মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুল মজিদ খান, শামীম হায়দার পাটোয়ারী, গ্লোরিয়া ঝর্ণা সরকার এবং বেগম রুমিন ফারহানা অংশগ্রহণ করেন।

বৈঠকে ভূমি ক্রয়-বিক্রয়ে রেজিস্ট্রি করার ক্ষেত্রে যে সব অনিয়ম ও হয়রানি হয়, তা চিহ্নিত করে এবং মানুষের দূর্ভোগ লাঘবে ও ভূমি রেজিস্ট্রেশন অফিসের দুর্নীতি নির্মূল করার লক্ষ্যে দেশে ভূমি রেজিস্ট্রেশন অফিসসমূহ পরিদর্শন ও প্রয়োজনীয় ক্ষেত্রে যে সব দেশে উন্নত ও জনকল্যাণমুখী ভূমি রেজিস্ট্রেশন  ব্যবস্থা রয়েছে, সে সব দেশ থেকে অভিজ্ঞতা নিয়ে একটি আধুনিক ভূমি রেজিস্ট্রেশন পদ্ধতি প্রবর্তনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। খুব শিগগির সাব-কমিটি ভূমি ক্রয়-বিক্রয়ে রেজিস্ট্রি কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য দেশের বিভিন্ন রেজিস্ট্রি অফিস পরিদর্শন করবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়। 

এ বৈঠকে নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক, আইন ও বিচার বিভাগের যুগ্ম-সচিব, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম-সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ০৫৩১ ঘণ্টা, মার্চ ০২, ২০২০
এসকে/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-02 05:31:49