ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলাচলের রাস্তায় দেয়াল, অবরুদ্ধ প্রতিবন্ধী পরিবার 

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ১, ২০২০
চলাচলের রাস্তায় দেয়াল, অবরুদ্ধ প্রতিবন্ধী পরিবার 

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ করে এক প্রতিবন্ধী পরিবারের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। 

রোববার (১ মার্চ) দুপুরে এ ব্যাপারে ধামরাই থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারে সদস্য সহিদুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৪ বছর ধরে ১ তলা ভবন নির্মাণ করে বসবাস করে আসছিলেন ভুক্তভোগী প্রতিবন্ধী আব্দুল গফুর ও তার বৃদ্ধা মা জালিমন নেসা।

তাদের ভবনের পাশের সরু রাস্তা দিয়ে ভুক্তভোগী প্রতিবন্ধী পরিবারসহ আশপাশের লোকজন যাতায়াত করে আসছিল। ওই রাস্তা ছাড়া লোকজনের যাতায়াতের আর কোনো রাস্তা নাই। গত শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অভিযুক্ত আব্দুল জলিল পাগলা (৫০), আফজাল (২৮) ও মহসিন (২৪) তাদের জমির ওপরে দেয়াল নির্মাণ করে পরিবারের লোকজনসহ আশপাশের লোকজনের যাতায়াত বন্ধ করে দেয়। আশপাশের লোকজন তাদের চলাচলের রাস্তার কথা বললে বিবাদীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হুমকি দেয়। লোকজন রাস্তা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করলেও কোনো কাজ হয়নি। পরে থানায় সাধারণ ডায়েরি করা হয়।

প্রতিবন্ধী আব্দুল গফুর বাংলানিউজকে বলেন, যাতায়াতের রাস্তা দেওয়া হবে অভিযুক্তদের এমন আশ্বাসে তারা বাড়ি নির্মাণ করেছিলেন। কিন্তু তারা যাতায়াতের রাস্তার জন্য  এখন বছরে ৫০ হাজার টাকা দাবি করছে। এতো টাকা দিতে রাজি না হওয়ায় তারা দেয়াল দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয়।  

এ ব্যাপারে অভিযুক্ত আফজাল বলেন, আমরা আমাদের জমির ওপরে দেয়াল দিয়েছি। তারা যাতায়াতের রাস্তার জন্য ৫০ হাজার টাকা দিতে চেয়ে ওই জমির কিছু অংশে ফসল ফলানো থেকে বিরত রাখে। এখন টাকা চাইলে তারা ১০ হাজার টাকা দেয়। তাই আমরা দেয়াল নির্মাণ করেছি।

এ বিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহা অভিযোগের ভিত্তিতে তদন্ত করে দেখছেন বলে জানিয়েছেন।

ধামরাই উপসহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার বাংলানিউজকে বলেন, এ সংক্রান্ত কোনো অভিযোগ এখনো আসেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ১ মার্চ, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।