ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুব প্রতিনিধি হিসেবে ভারত সফর আবেদনের সময় বাড়লো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মার্চ ১, ২০২০
যুব প্রতিনিধি হিসেবে ভারত সফর আবেদনের সময় বাড়লো

ঢাকা: ‘বাংলাদেশ যুব প্রতিনিধিদলের ভারত সফর-২০২০’ এর জন্য আবেদন করার সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী ১৫ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। 

রোববার (০১ মার্চ) ঢাকার ভারতীয় হাই কমিশনের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

ভারত সফরে বাংলাদেশ যুব প্রতিনিধি দলের সদস্যের জন্য ২৯ ফেব্রুয়ারি শেষ সময়সীমা ছিল।

কিন্তু তা বাড়িয়ে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫ মার্চ।  

ভারতীয় হাইকমিশনের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, যোগ্য প্রার্থীরা নির্ধারিত ফরম্যাটে জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে পারবেন। আবেদনপত্র [email protected] এই ই-মেইল এড্রেসে পাঠাতে হবে।  

**নির্ধারিত আবেদনপত্রের ফরম্যাট দেখতে ক্লিক করুন

ভারত সরকারের সম্পূর্ণ অর্থায়নে ‘বাংলাদেশ যুব প্রতিনিধিদল’ ১০০ জন মেধাবী তরুণকে ভারত সফরের সুযোগ করে দেয়। ভারতীয় হাই কমিশন দেশটির সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রতিবছর এই সফরের আয়োজন করে।  

আট-নয় দিনের এই সফরে ১০০ জনের তরুণ প্রতিনিধিকে ভারতের উন্নয়ন ও সংস্কৃতির বিভিন্ন দিক সম্পর্কে জানার সুযোগ করে দেবে। এই সফরে রয়েছে ভারতের বিভিন্ন বিখ্যাত (সাংস্কৃতিক, শিল্প ও অন্যান্য) জায়গায় ভ্রমণের সুযোগ। ১০০ জনের এই যুব প্রতিনিধিদল ভারতের বিভিন্ন শহরেও ভ্রমণ করবে।  

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।