ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে আরবিএফএম’র ছাত্রদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে আরবিএফএম’র ছাত্রদের মানববন্ধন

নড়াইল: নড়াইল সদর উপজেলার আর.বি.এফ.এম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকে একের পর এক যৌন হয়রানির ঘটনা ঘটিয়ে চলছেন প্রধান শিক্ষক শরিফুল ইসলাম। কিন্তু এরপরও তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে প্রধান শিক্ষক শরিফুল ইসলামের অপসারণ দাবিতে ওই স্কুলের সামনে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, প্রধান শিক্ষক আমাদের বিদ্যালয়ের একাধিক ছাত্রীর সঙ্গে অনৈতিক কাজ করার পরেও তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি আমাদের নৈতিক শিক্ষা দেবেন কিন্তু তিনি নিজেই খারাপ কাজ করেছেন। আমাদের বোনদের বিভিন্ন অজুহাতে তার রুমে ডেকে নিয়ে অনৈতিক কাজে বাধ্য করেন। এটা মেনে নেওয়া যায় না।

এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে অপসারণ করে দ্রুত শাস্তির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র নীরব শেখ, মহিদুল, বাদল ও সাব্বির।

এলাকাবাসী জানায়, বিদ্যালয়টিতে যোগদান করার পর থেকে একের পর এক যৌন কেলেঙ্কারির ঘটনা ঘটিয়ে চলছেন প্রধান শিক্ষক শরিফুল। তার কাছে যৌন হয়রানির শিকার অধিকাংশ ছাত্রী লোকলজ্জা ও সম্মানের ভয়ে বিষয়টি গোপন রাখে। তারপরও প্রধান শিক্ষক শরিফুলের কাছে যৌন হয়রানির শিকার হওয়া চারজন ছাত্রীর কাহিনী জানাজানি হয়ে যায়।

সম্প্রতি দশম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করার ঘটনা সর্বমহলে জানাজানি হয়। ওই ছাত্রীর বাবা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন। এরপর এসএমসি সভাপতি প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেন।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।